তোমাকে মারতে হবে, ব্লক করেছো কেন, সাব্বিরকে নাজমুল

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে যেভাবে ব্যাট করেছেন সাব্বির রহমান, রান আউট হয়েছেন যেভাবে, তাতে ভীষণ বিরক্ত হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। ম্যাচ শেষে সবার সামনেই এটা নিয়ে সাব্বিরকে কথা শুনিয়েছেন বিসিবি প্রধান।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2018, 02:38 PM
Updated : 11 March 2018, 06:52 PM

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয়ের ম্যাচে শেষ দিকে উইকেটে গিয়েছিলেন সাব্বির। দলের জয়ের জন্য তখন প্রয়োজন ছিল ১৫ বলে ২২ রান। সাব্বিরের জন্য সাজানো মঞ্চ। কিন্তু সেই মঞ্চে আলো ছড়াতে পারেননি এই ব্যাটসম্যান। রান আউট হয়ে গেছেন দুই বলে শূন্য রান করে।

সাব্বির প্রথম বলটি খেলেছিলেন পেসার দুশমন্থ চামিরার। ইয়র্কার লেংথের সেই বলে ব্যাটসম্যানের রান নেওয়ার সুযোগ ছিল সামান্যই। সাব্বির পারেননি রান নিতে।

পরের ওভারের দ্বিতীয় বলে মিড অফে ঠেলেই ছুটেছিলেন রান নিতে। কিন্তু ফিল্ডার থিসারা পেরেরা ত্বরিত বলের কাছে গিয়ে বল নিয়ে থ্রো করেন। বল স্টাম্পে লাগে বাঁচার আশা নেই দেখে শেষ দিকে হাল ছেড়ে দিয়েছিলেন সাব্বির। বল স্টাম্পে না লাগলে বাঁচতে পারতেন। কিন্তু তাকে হতাশ করে বুলেট গতির থ্রো সরাসরি লাগে স্টাম্পে।

ম্যাচের পরদিন সকালে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আগের রাতে দলের পারফরম্যান্সের ব্যবচ্ছেদ করলেন বিসিবি প্রধান। যেন আওড়ে গেলেন পুরো ম্যাচ রিপোর্ট। সাব্বিরের রান আউটের প্রসঙ্গে তার কণ্ঠে ঝরল বিরক্তি।

“জঘন্য..ও তো ডাইভও দেয়নি। ও তো চেষ্টাও করেনি। আর ওকে সিঙ্গেল নিতে বলল কে ওই সময়টায়? এটা নিয়েও কথা হয়েছে কালকে। সবার সামনেই ওকে বলেছি, ‘ওখানটায় তো সিঙ্গেল নিতে নামানো হয়নি তোমাকে। ছয় মারার ক্রিকেটার তো মিরাজ নয়! জিততে হলে তোমাকে মারতে হবে। কেন এমনকি ব্লক করতে গেলে? মারতে হবে। হলে হবে, না হলে নাই।”

“এই জিনিসগুলি ওকে বলেছি। তবে জিতলে তো বেশি বলা যায় না…।”

যদিও বয়সভিত্তিক পর্যায় থেকে ব্যাটিং খুব ভালো করেন মেহেদী হাসান মিরাজ, ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো অলরাউন্ডার, এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত সুযোগে ৭টি ছক্কা মেরেছেন এখনও পর্যন্ত, এর পরও মিরাজকে নিয়ে বেশ সংশয় আছে বোর্ড প্রধানের।

“খুঁটিনাটি কিছু বিষয়, যেমন মিরাজ যে ছয় মারতে গেল (ভারতের বিপক্ষে), এত বড় মাঠে ও ছক্কা মারতে পারবে? ও কেন মারতে গেল? এটার জন্য ওকে কেউ বকা দিয়েছে? কে বলবে? এটা তো বলতে হবে যে এভাবে খেললে বাদ যাবে। এটা ওদেরেকে বলতে হবে। এই লেবেলের ক্রিকেটারকে আমি যদি বলি, তাহলে ঘাবড়ে যাবে। এটা ওদেরকে বলতে হবে।”