টর্নেডো ইনিংসে মোহামেডানের জয়ের নায়ক সাঈদ

শুরুতে পথ দেখালেন রনি তালুকদার। মাঝে দলকে টানলেন শামসুর রহমান ও রকিবুল হাসান। শেষটায় ঝড় তুললেন সাঈদ সরকার। তিনশ ছাড়ানো ইনিংস গড়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারাল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2018, 03:06 PM
Updated : 10 March 2018, 03:06 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডের ম্যাচে ৩৮ রানে জিতেছে মোহামেডান। ৩০৭ রানের লক্ষ্য তাড়ায় ১১ বল বাকি থাকতে ২৬৮ রানে গুটিয়ে যায় শাইনপুকুর। 

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে সপ্তম ওভারে আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়েন ইরফান শুক্কুর। সে সময় দলের রান ছিল বিনা উইকেটে ১৫। দলীয় ১১০ রানে প্রথম উইকেট হারায় মোহামেডান। ফিরে যান জনি তালুকদার।

ক্রিজে এসেই শট খেলতে শুরু করেন রনি। ৭৩ বলে ৫টি চার ও চারটি ছক্কায় তিনি ফিরেন ৭৭ রান করে। অধিনায়ক শামসুর দুটি করে ছক্কা-চারে করেন ৬০ রান। মিডল অর্ডারের আরেক ভরসা রকিবুল ৫২ বলে ফিরেন ৫৫ রান করে।

ক্রিজে এসেই বোলারদের ওপর চড়াও হন ম্যাচ সেরা সাঈদ। তরুণ এই ব্যাটসম্যান ২৫ বলে ৫টি ছক্কা ও দুটি চারে অপরাজিত ৫৮ রানের ইনিংসে দলকে তিনশ ছাড়ানো সংগ্রহ এনে দেন তিনি।

৫৫ রানে ৩ উইকেট নিয়ে শাইনপুকুরের সেরা বোলার মোহাম্মদ সাইফ উদ্দিন। 

রান তাড়ায় শাইনপুকুরের প্রথম তিন ব্যাটসম্যান ফারদিন হাসান, সাদমান ইসলাম ও উদয় কাউল ফিরেন থিতু হয়ে। দুই অঙ্কে যেতে পারেননি তৌহিদ হৃদয় ও আফিফ হাসান।

২০তম ওভারে ৯৫ রানে ৫ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়া দলকে লড়াইয়ে ফেরান শুভাগত হোম চৌধুরী। অধিনায়ক ৩২ বলে ৫টি ছক্কা ও তিনটি চারে খেলেন ৫২ রানের বিধ্বংসী এক ইনিংস।

তার বিদায়ের পর লড়াই করেন সাইফ ও রায়হান উদ্দিন। কিন্তু দলকে জেতাতে তা যথেষ্ট ছিল না। সাইফ ৭৫ বলে করেন লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের সর্বোচ্চ ৬৮ রান। 

৪৫ রানে ৪ উইকেট নিয়ে মোহামেডানের সেরা বোলার মোহাম্মদ আজিম। তাইজুল ইসলাম ৩ উইকেট নেন ৬৪ রানে। 

তিন ম্যাচ পর লিগে জয় পেল মোহামেডান। নয় ম্যাচে সব মিলিয়ে এটি তাদের চতুর্থ জয়। সমান ম্যাচে চতুর্থ হারের স্বাদ পেল শাইনপুকুর।

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ৩০৬/৬ (জনি ৩২, ইরফান আহত অবসর ৯*, রনি ৭৭, শামসুর ৬০, রকিবুল ৫৫, গুরিন্দর ১, সাঈদ ৫৮*, এনামুল ৩, অনিক ০*; শুভাগত ০/২৮, সাইফ ৩/৫৫, সুজন ০/৬৮, নাঈম জুনিয়র ০/৪৩, আফিফ ০/১৫, গাফ্ফার ১/৫৩, রায়হান ১/৩৭)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৮.১ ওভারে ২৬৮ (ফারদিন ৩৪, সাদমান ২৫, কাউল ২৬, হৃদয় ১, আফিফ ৬, শুভাগত ৫২, সাইফ ৬৮, গাফ্ফার ২, রায়হান ৩৮, নাঈম জুনিয়র ৮*, সুজন ০; শামসুর ০/১৯, এনামুল ১/৪৯, তাইজুল ৩/৬৪, অনিক ০/৫৫, আজিম ৪/৪৫ গুরিন্দর ০/৩২)

ফল: মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩৮ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: সাঈদ সরকার