মোহামেডানকে উড়িয়ে দিল আবাহনী

দুর্দান্ত গতিতে ছুটে চলা আবাহনীর সামনে টিকতে পারল না মোহামেডান। চিরপ্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে দিয়ে লিগে ষষ্ঠ জয় পেয়েছে নাসির হোসেনের দল। অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল মাশরাফি বিন মুর্তজা। ফিফটি পেয়েছেন এনামুল হক ও অধিনায়ক নাসির।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2018, 12:26 PM
Updated : 26 Feb 2018, 12:26 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে ১১২ রানে জিতেছে আবাহনী। ২৫৯ রান তাড়ায় ১৪৭ রানে গুটিয়ে যায় মোহামেডান। তখনও বাকি ছিল ১১৬ বল। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সাইফ হাসানকে হারায় আবাহনী। নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৭০ রানের জুটিতে প্রতিরোধ গড়েন এনামুল। দলের সংগ্রহ একশ ছোঁয়ার পর ফিরে যান এই ওপেনার।

৮১ বলে ৪টি চার আর দুটি ছক্কায় ৬৩ রান করে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ম্যাচ সেরা এনামুল।

নাসিরের সঙ্গে ৬৪ রানের ভালো একটি জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। রনি তালুকদারের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে শেষ হয় তার ৪৫ বলে খেলা ৪৭ রানের দারুণ ইনিংস।

মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ ফিরেন দ্রুত। রানের গতি বাড়ানোর দাবি মেটান মাশরাফি। ১৭ বলে দুটি ছক্কা একটি চারে করেন ২৬ রান। তার আগেই ৬৭ রান করে ফিরে যান নাসির।

২৬ রানে ৩ উইকেট নিয়ে মোহামেডানের সেরা বোলার পেসার মোহাম্মদ আজিম।

রান তাড়ায় প্রথম ওভারেই উইকেট হারায় মোহামেডান। জনি তালুকদারকে ফিরিয়ে দেন মাশরাফি। অভিজ্ঞ এই পেসার পরে বিদায় করেন অধিনায়ক শামসুর রহমানকে।

উইকেট পতনের মধ্যে রনি তালুকদারের ব্যাটে দ্রুত এগোচ্ছিল মোহামেডান। এই ওপেনারকে বোল্ড করে নিজের তৃতীয় উইকেট নেন মাশরাফি।

ইরফান শুক্কুর ও রকিবুল হাসানের ৩৮ রানের জুটিতে ৩ উইকেটে ১০০ রানের ভালো ভিতের ওপর দাঁড়ায় মোহামেডান। নাটকীয় ধসে এরপর মাত্র ৪৭ রান তুলতে শেষ ৭ উইকেট হারিয়ে ফেলে দলটি।

শুরু থেকে আক্রমণাত্মক ব্যাটিং করা ইরফানকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙেন সানজামুল ইসলাম। রকিবুলকে বোল্ড করে দেন তাসকিন। লেজটা দ্রুত ছেটে দেন ভারতীয় পেসার মানপ্রীত গনি ও অফ স্পিনিং অলরাউন্ডার মিরাজ।

মিরাজ ও মাশরাফি নেন তিনটি করে উইকেট। গনি দুটি।

৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে আবাহনী। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে মোহামেডান।

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী: ৪৯.৪ ওভারে ২৫৯ (এনামুল ৬৩, সাইফ ২, শান্ত ২৬, মিঠুন ৪৭, নাসির ৬৭, মোসাদ্দেক ২, মিরাজ ৯, মাশরাফি ২৬, গনি ১, সানজামুল ৫*, তাসকিন ১; বিপুল ১/২৯, শুভাশিস ১/৫০, আজিম ৩/২৬, অনিক ১/৬৯, তাইজুল ১/৫৭, এনামুল ১/২৪)

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৩০.৪ ওভারে ১৪৭ (জনি ১, রনি ৩৫, শামসুর ৩, ইরফান ৪০, রকিবুল ২৮, বিপুল ৭, এনামুল ৯, তাইজুল ৮, অনিক ০, শুভাশিস ৩*, আজিম ০; মাশরাফি ৩/৩৭, গনি ২/২৫, সানজামুল ১/১৭, মিরাজ ৩/২৮, নাসির ০/১০, তাসকিন ১/২৩)

ফল: আবাহনী ১১২ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: এনামুল হক