‘সাইফ উদ্দিনই একদিন ম্যাচ জেতাবে বাংলাদেশকে’

আন্তর্জাতিক ক্যারিয়ারের অল্প কদিনের পথচলায় সম্ভাবনার ইঙ্গিত যেমন রেখেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন, তেমনি হতাশও করেছেন বারবার খরুচে বোলিং করে। তবে তরুণ এই অলরাউন্ডার পাচ্ছেন অধিনায়কের ছায়া। মাহমুদউল্লাহর বিশ্বাস, একদিন এই সাইফ উদ্দিন হবেন দলের জয়ের নায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2018, 04:24 PM
Updated : 15 Feb 2018, 04:24 PM

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১৯৩ রানের পুঁজি নিয়েও বাংলাদেশ হেরে গেছে ২০ বল আগে। লঙ্কানদের এই বিস্ফোরক রান তাড়ার শুরুটা ছিল সাইফ উদ্দিনকে তুলোধুনো করেই। তার করা ইনিংসের দ্বিতীয় ওভারে চারটি বাউন্ডারি মারেন দুই লঙ্কান ওপেনার। আর থামানো যায়নি লঙ্কান রান রথ। ২ ওভারে সাইফ এদিন গুণেছেন ৩৩ রান। অধিনায়কের মতে, সাইফের দিনটি এদিন পক্ষে ছিল না।

“আমার মনে হয় একটা বাজে ম্যাচ গেছে। হয়ত বা ওর পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারেনি ও। চেষ্টা করছিল। কিন্তু যেভাবে মাঠ সাজানো হয়েছিল, যে লেংথে আমি চাচ্ছিলাম, সেই লেংথে বল করতে পারেনি। আমার মনে হয়, এটা নিয়ে সে কাজ করবে।”

অভিষিক্ত নাজমুল অপু ছাড়া এদিন খরুচে ছিলেন সব বোলারই। তবে সাইফ উদ্দিনকে নিয়ে বেশি প্রশ্ন ওঠার কারণ, এরকম বাজে দিন তার বারবারই আসছে। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডেতে এক ওভারে দিয়েছিলেন ১৮ রান। এরপর টি-টোয়েন্টিতে ডেভিড মিলারের হাতে ওভারে ৫ ছক্কা হজম করে দিয়েছিলেন ৩১ রান। প্রশ্ন উঠছে তাই তার টেম্পারামেন্ট নিয়ে।

মাহমুদউল্লাহ অবশ্য আবারও ঢাল হলেন তরুণ অলরাউন্ডারের। জানালেন উজ্জ্বল আগামীর আশাবাদ।

“খেলতে খেলতেই শিখবে, অসুবিধা নেই। সাইফ উদ্দিনই একদিন ম্যাচ জেতাবে বাংলাদেশকে। এটা আমি বিশ্বাস করি। যত দ্রুত ভুলগুলো থেকে শিখবে, ওর জন্য ভালো, আমাদের দলের জন্যও ভালো।”

“আমার মনে হয় শুধু ওর ঘাড়ে দোষ দেওয়া ঠিক হবে না। আমরা জিতি দল হিসেবে, হারিও দল হিসেবে। আমার মনে হয় না কারও দিকে আঙুল তোলা ঠিক। পুরো বোলিং ইউনিটই ব্যর্থ হয়েছে অপু ছাড়া। অপু ভালো বোলিং করেছে। আমাদের বোলিং নিয়ে আরও কাজ করতে হবে।”