সাইফের সেঞ্চুরির পর স্পিনারদের দাপট

আগের ম্যাচে পেয়েছিলেন গোল্ডেন ডাকের স্বাদ। পরের ম্যাচে করলেন সেঞ্চুরি। আবাহনীর টানা তৃতীয় জয়ের নায়ক সবশেষ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে দলের অনায়াস জয়ে বড় অবদান রয়েছে দলের স্পিনারদেরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 02:27 PM
Updated : 13 Feb 2018, 02:27 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে ১৩৬ রানে জিতেছে আবাহনী। ২৬৬ রান তাড়ায় ১৩০ রানে গুটিয়ে গেছে ব্রাদার্স। চলতি আসরে এটাই তাদের প্রথম পরাজয়।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে এনামুল হকের সঙ্গে ৮৪ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন সাইফ। ফিরতি ক্যাচ নিয়ে এনামুলকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন অলক কাপালী।

নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৯৩ রানের আরেকটি জুটিতে দলকে ১ উইকেটে ১৭৭ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান সাইফ। রান আউট হয়ে শান্তর বিদায়ে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা জুটি।

দলকে দুইশ রানে নিয়ে গিয়ে ফিরে যান ম্যাচ সেরা সাইফ। ১৩২ খেলা তার ১০৮ রানের ইনিংসটি গড়া ৬টি চার ও ৫টি ছক্কায়। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার দ্বিতীয় সেঞ্চুরি।

৩৯তম ওভার শেষে আবাহনীর স্কোর ছিল ২ উইকেটে ২০২ রান। শেষ ১১ ওভারে ৬৪ রান তুলতে শেষ ৮ উইকেট হারিয়ে ফেলে দলটি।

২৬ বলে ৩১ রান করে ফিরেন নাসির হোসেন। শেষ সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে যান কেবল মাশরাফি বিন মুর্তজা ও সানজামুল ইসলাম। আবাহনীর চার ব্যাটসম্যান ফিরেন রান আউট হয়ে।

রান তাড়ায় ৫০ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালো হয় ব্রাদার্সের। ৯ রানের মধ্যে দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিককে ফিরিয়ে দেন সানজামুল।

সেই যে দিক হারানো, এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ব্রাদার্স। শুরুর জুটি ছাপিয়ে যেতে পারেনি আর কোনো জুটি। ৩৫ রানে অপরাজিত থাকেন ইয়াসির আলী চৌধুরী। দলের আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি আবাহনীর স্পিনারদের সামনে।

তিনটি করে উইকেট নেন সানজামুল ও মেহেদী হাসান মিরাজ। দুটি করে উইকেট নেন সাকলাইন সজীব। 

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী: ৫০ ওভারে ২৬৬ (এনামুল ৪১, সাইফ ১০৮, শান্ত ৩৮, নাসির ৩১, মিঠুন ১, মোসাদ্দেক ৪, মাশরাফি ১৬, মিরাজ ৭, সানজামুল ১২, তাসকিন ৫, সাকলাইন ০; খালেদ ২/৪৪, রানা ০/৬৪, রনি ২/৬৬, শুভ ১/৪১, কাপালী ১/৩৪, ওয়াহিদুল ০/১৬)

ব্রাদার্স ইউনিয়ন: ৩৫.৪ ওভারে ১৩০ (মিজানুর ২৪, জুনায়েদ ২৪, মাইশুকুর ৯, সিম্পসন ১, কাপালী ৬, ইয়াসির ৩৫, শুভ ৫, রানা ০, ওয়াহিদুল ১৫, খালেদ ০, রনি ০; মাশরাফি ০/১২, তাসকিন ০/২৮, মিরাজ ৩/২৪, নাসির ১/২১, সানজামুল ৩/২৮, সাকলাইন ২/৮)

ফল: আবাহনী ১৩৬ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: সাইফ হাসান