হাথুরুসিংহের ভাবনা মাথায় নেন না সাকিবরা

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচের আগে বারবার উঠে আসে চন্দিকা হাথুরুসিংহে প্রসঙ্গ। বর্তমান ও সাবেক দলের প্রথম লড়াই হিসেবে ব্যাপারটা স্বাভাবিকও। তবে সাকিব আল হাসানের দাবি, প্রতিপক্ষের কোচ নিয়ে ভাবনা কোনো পর্যায়েই তারা মাথায় আনেননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 02:56 PM
Updated : 19 Jan 2018, 04:15 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ৩২১ রানের লক্ষ্য দিয়ে ১৬৩ রানে জেতে বাংলাদেশ। ওয়ানডেতে দেশটির ইতিহাসে এটাই সবচেয়ে বড় জয়। সাকিব জানালেন, এটি বাংলাদেশের ক্রিকেটারদের কাছে কেবলই আরেকটা জয়।

“না। একটা জয় আমাদের কাছে কেবল জয়ই। শ্রীলঙ্কার সঙ্গে জেতাটা গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। এই টুর্নামেন্টের ক্ষেত্রেও যদি দেখি, ফাইনালে যাওয়ার জন্য এই ম্যাচটা জেতা গুরুত্বপূর্ণ ছিল। দুটি ম্যাচেই আমরা যেভাবে প্রভাব বিস্তার করে জিতলাম, অবশ্যই এটা আমাদের অনেক বড় আত্মবিশ্বাস দেবে পরের দুটি ম্যাচ জেতার জন্য।”

টানা দুই ম্যাচে বোনাস পয়েন্ট নিয়ে জেতা বাংলাদেশ সবার আগে ফাইনাল নিশ্চিত করে। দুই ম্যাচেই ব্যাটে-বলে অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জেতেন সাকিব।

খেলার বাইরের ব্যাপারগুলো কখনও মাথায় আনেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। দলের সহ-অধিনায়ক মনে করেন, সতীর্থদের সবাই মনোযোগী ছিলেন লঙ্কান ক্রিকেটারদের ব্যাপারে।   

“(হাথুরুসিংহের কথা) আমরা মাথায় নিই না, এটা আমরা মনেপ্রাণে বিশ্বাস করি। আমি চাই, আপনারাও যেন মাথায় না নেন। এটা আমাদের জন্য আরও ভালো।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক