এমন জয়ই প্রত্যাশা করেছিলেন সাকিব

ব্যাটিংয়ে ধুঁকেছে জিম্বাবুয়ে। হালে পানি পায়নি বোলিংয়েও। বাংলাদেশ জিতেছে বড় ব্যবধানে। সাকিব আল হাসান বলছেন, এমন একটি জয়ই আশা করেছিল দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 01:56 PM
Updated : 15 Jan 2018, 03:12 PM

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। গ্রায়েম ক্রিমারের দলকে ১৭০ রানে আটকে রেখে জিতেছে ১২৯ বল বাকি রেখেই।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়টা প্রত্যাশিতই ছিল। বাড়তি তৃপ্তি হয়ে আসতে পারে জয়ের ধরন। তবে সাকিব বলছেন, দলের চাওয়া ছিল এমন জয়ই।

“আমাদের এমন পারফরম্যান্সই ছিল প্রত্যাশিত। এটা ঠিক, ধারণা করেছিলাম ওরা আরেকটু ভালো ব্যাট করবে। তারা সেটা করতে পারেনি। আমাদের বোলারদের কৃতিত্ব দিতে হবে, যেভাবে বোলিং করেছে সবাই। মুস্তাফিজ অনেক ভাল করেছে, মাশরাফি ভাই ভাল বোলিং করেছে।”

“রুবেলও অনেক ভাল করেছে। ওর কাজটা কঠিন। কারণ ব্যাটসম্যানরা যখন সেট থাকে, তখন ও বল করতে আসে। কিন্তু সব সময় সে পারফর্ম করে।”

জয় দিয়ে বছর ও টুর্নামেন্ট শুরু করতে পারায়ও সাকিবের কণ্ঠে ফুটে উঠল তৃপ্তি।

“নতুন বছরের শুরুটা ভালো হলো। সেদিক থেকে জয়টা গুরুত্বপূর্ণ। যেহেতু আমরা তিন জাতির একটা টুর্নামেন্ট খেলছি, সেক্ষেত্রে মোমেন্টামটাও গুরুত্বপূর্ণ। যেহেতু শ্রীলঙ্কা সামনে, আমরা মনে করি যে আরও কঠিন চ্যালেঞ্জ থাকবে, আজকের দিনটা আমাদের আত্মবিশ্বাস দেবে।”

“এই জয় মানসিকভাবে আমাদের অনেক সাহায্য করবে। আমি মনে করি, বোলাররা যারা বল করেছে তারা সবাই খুব ভাল বোলিং করেছে। এই আত্মবিশ্বাস সবারই কাজে লাগবে।”