মায়ের চাওয়ায় এনামুলের কেশবিন্যাস

মহেন্দ্র সিং ধোনির মতই ৭ নম্বর জার্সি পরে খেলেন। দুজনই উইকেটকিপার ব্যাটসম্যান। ক্যারিয়ারের শুরুর দিকের ধোনির মতই সম্প্রতি রেখেছেন লম্বা চুল। ধোনিকে অনুকরণ করেই কি এই পরিবর্তন? এনামুল হক যেন প্রশ্নটির জন্য প্রস্তুতই ছিলেন। জানালেন, কাউকে অনুকরণ করে নয়, তার এই ‘কেশ চর্চা’ বিশেষ একজনের চাওয়ায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2018, 01:46 PM
Updated : 8 Jan 2018, 01:46 PM

তার ঘাড় পর্যন্ত ঢেউ খেলানো চুল অনেকেরই নজর কেড়েছে গত কিছুদিনে। জন্ম দিয়েছে কৌতুহলের। মজা করে হোক বা সত্যি, কিছুদিন আগে বলেছিলেন, জাতীয় দলে না ফেরা পর্যন্ত আর চুল ছোট করবেন না।

সেই লক্ষ্য পূরণ হয়ে গেছে। জায়গা পেয়েছেন ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচের বাংলাদেশ দলে। সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়ার পর প্রথম প্রশ্ন, এবার কি তাহলে চুল ছোট করে ফেলবেন? এনামুল শোনালেন চুল নিয়ে তার মায়ের ভালো লাগার গল্প।

“চুল বড় রাখাটা আসলে আম্মুর খুব পছন্দের। বাবার যদিও পছন্দ নয়, কিন্তু আম্মুর জন্যই রাখা। আম্মু বলেছেন, ‘চুল বড়ই থাক। অনেক দিন পরে জাতীয় দলে আছো। চুল কাটার দরকার নেই। মন দিয়ে খেলো। দলের জন্য চেষ্টা করো ভালো কিছু করার। একটা সময় যদি মনে হয় কেটে ফেলবে, তখন কেটে ফেলো।”

ধোনিকে অনুকরণের ব্যাপারটিও খুব মিলে গিয়েছিল তার প্রেক্ষাপটের সঙ্গে। তবে এনামুলের দাবি, তেমন কোনো ব্যাপার নেই।

“আসলে সে রকম কিছু না। আমরা জার্সি নম্বর দেখে মনে হতে পারে তেমন কিছু। আসলে তা নয়। নিজের কাছে ভালো লাগে। আর যেটা বললাম, আম্মুর খুব পছন্দের। গতকালও কথা হয়েছে, বললাম যে চুল কেটে ফেলব কিনা। আম্মু বললেন, ‘চুল নিয়ে চিন্তা করার দরকার নেই। ভালো করে খেলো।’ নিজেরই ভালো লাগা থেকে আসলে এটা রাখা।”