৭ বলের ওভার নিয়ে সিলেটের অভিযোগ

ম্যাচ শেষ হতেই সিলেট সিক্সার্স সিইও ইয়াসির ওবায়েদ জানালেন, অধিনায়ক নাসির হোসেনের রিপোর্টে থাকবে বিষয়টি। পাশাপাশি লিখিত অভিযোগও জানিয়েছে টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে যাওয়া দলটি। কামরুল ইসলাম রাব্বিকে দিয়ে কেন একটি অতিরিক্ত বল করানো হল তার ব্যাখ্যা চায় সিলেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2017, 01:17 PM
Updated : 28 Nov 2017, 01:17 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ৪ উইকেটে হারে সিলেট। ম্যাচ শেষে অনেকটা সময় ধরে দলটির খেলোয়াড়দের আম্পায়ার মাহফুজুর রহমানের সঙ্গে কথা বলতে দেখা যায়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে রংপুরের স্পিনার নাজমুল ইসলাম সংবাদ সম্মেলন করে গেলেন। কিন্তু সিলেটের কেউ আসছিলেন না। দীর্ঘ সময় পর দলের প্রতিনিধি হয়ে আসা নাবিল সামাদ জানান আম্পায়ারদের সঙ্গে তাদের কী কথা হচ্ছিল।  

“আমাদের ষোড়শ ওভারে একটা বল বেশি দেওয়া হয়েছে। এটা নিয়ে আগেও (আম্পায়ারকে) বলা হয়েছে।”

“রাব্বি কিন্তু আম্পায়ারকে বলেছিল, আমার ওভার শেষ হয়ে গেছে। উনি কোনো কারণে….. তৃতীয় আম্পায়ারের কাছে ক্রস চেক করেছেন কি না আমি নিশ্চিত না। কারণ, আমি ছিলাম অন্য জায়গায়। পরে শুনতে পাই, একটা বল বেশি হয়েছে। আমরা বিসিবিকে বলেছি, এখন বিসিবি এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে।”

রাব্বির অতিরিক্ত বল থেকে সিঙ্গেল নিয়ে স্ট্রাইকে থাকেন রবি বোপারা। বোলার রাব্বি জানান, ষষ্ঠ বল হওয়ার পর আম্পায়ারকে বলেছিলেন ওভার শেষ।

“আমার ওভার হয়ে গিয়েছিল। আমি সব সময় বল কাউন্ট করে বোলিং করি। আম্পায়ারকে বল দিয়ে বললাম, ‘স্যার ওভার।’ উনি চেক করে জানান, আরও এক বল বাকি। উনি বলায় আমি আরও এক বল করলাম।”

ষোড়শ ওভার ৭ বলে হওয়ায় অষ্টাদশ ওভারে আম্পায়ারকে ৫ বল করার প্রস্তাব দিয়েছিলেন রাব্বি!

“আমি আম্পায়ারকে গিয়ে বলি, ‘স্যার আমি আপনাকে বারবার বললাম যে, ওভার হয়েছে। চেক করেন।’ আমি আর আমার অধিনায়ক তাকে বারবার বললাম। কিন্তু কিছু হলো না। পরের ওভার করার সময় বললাম যে, পাঁচ বল করি। কারণ, বেশি সময় নিয়ে নিলে আবার আমাদের জরিমানার একটা বিষয়ও থাকে।”