লিটনের প্রশংসায় রাবাদা

স্রোতের বিপরীতে ৭০ রানের চমৎকার এক ইনিংস খেলা লিটন দাসের প্রশংসা করেছেন কাগিসো রাবাদা। বাংলাদেশকে ধসিয়ে দেওয়া পেসারের মনে হয়েছে, লিটন ধৈর্যশীল ব্যাটসম্যান, একই সঙ্গে আক্রমণাত্মক।

ক্রীড়া প্রতিবেদক ব্লুমফন্টেইন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2017, 06:42 PM
Updated : 7 Oct 2017, 06:42 PM

প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েচলতি বছরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক এখন রাবাদা। তার দারুণ বোলিংয়ে ১৪৭ রানে গুটিয়েগিয়ে ফলো অনে পড়েছে বাংলাদেশ।

দ্বিতীয় দিনের খেলা শেষে দলেরপ্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা রাবাদা বলছিলেন লিটনের ব্যাটিং নিয়ে।

“অবশ্যই সে একজন ভালো খেলোয়াড়।সে ধৈর্য ধরে খেলেছে আবার আক্রমণাত্মকও ছিল। আমি মনে করি, আমরা তাকে অনেকগুলো বাজেবল দিয়েছি। পরের ইনিংসে এটাই ঠিক করে নিতে হবে।”

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাওকরতে পারছে না বাংলাদেশ। বাংলাদেশের জন্য সম্পূর্ণ প্রস্তুত থাকায় টেস্ট সিরিজে দক্ষিণআফ্রিকা ভালো করছে বলে মনে করেন রাবাদা।

“আমরা বাংলাদেশের বিপক্ষেআগেও খেলেছি। ওদের হালকাভাবে নেওয়ার প্রশ্নই উঠে না। আমরা ওদের জন্য খুব ভালো প্রস্তুতিনিয়েছি। আমি মনে করি, আমরা পরিকল্পনার বাস্তবায়ন খুব ভালো করেছি। ওদের কয়েক জন খুবভালো খেলোয়াড় আছে। আমরা কেবল নিশ্চিত করেছি ওদের কোনো জায়গা দেব না।”

দ্বিতীয় দিন যেখানে শেষ করেছেনতৃতীয় দিন সেখান থেকেই শুরু করতে চান রাবাদা। বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে তাইঅপেক্ষা করছে কঠিন পরীক্ষা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক