একাই অনুশীলন চালিয়ে যাবেন মাশরাফি

দলের বাকিরা শুক্রবার দুপুরে চলে গেছেন চট্টগ্রামে। রয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজা। অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে লাল বলে অনুশীলন করবে ক্যাম্পে থাকা ক্রিকেটাররা। ঢাকায় একাই সাদা বলে অনুশীলন চালিয়ে যাবেন মাশরাফি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2017, 10:29 AM
Updated : 4 August 2017, 12:11 PM

ঢাকায় শেষ কদিনের অনুশীলন থেকে ছুটি পেয়েছিলেন মাশরাফি। একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পুরস্কার নিতে গিয়েছিলেন কলকাতায়। পাশাপাশি চোখের ডাক্তার দেখিয়েছেন মেয়ে হুমায়রাকে। বৃহস্পতিবার সকালে কলকাতা থেকে ঢাকায় ফিরে চট্টগ্রামের ক্যাম্প নিয়ে কোচের সঙ্গে কথা বলেছেন ওয়ানডে অধিনায়ক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মাশরাফি জানালেন, কোচের সঙ্গে আলোচনার পরই তার ঢাকায় থেকে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

“চট্টগ্রামে তো মূলত লাল বলের অনুশীলন হবে। আর তিন দিনের ম্যাচটিও আমি খেলব না। কোচ ব্যাপারটি নিয়ে ভাবছিলেন, আমি ভেবে দেখলাম ওখানে গিয়ে আমার খুব বেশি লাভ হবে না। তার চেয়ে ঢাকায় সাদা বলে অনুশীলন করে যাওয়া ভালো।”

“কোচ আমাকে বলেছিলেন ঢাকায় এইচপি (হাই পারফরম্যান্স) দলের সঙ্গে অনুশীলন করতে। আমারও আপত্তি ছিল না। তবে ওদের আবার সম্ভবত ৩-৪ দিনের ছুটি। এই কদিন তাই নিজের মতো করেই অনুশীলন করে যাব মিরপুরে।”

মাশরাফির পাশাপাশি চট্টগ্রামের ক্যাম্পে অসুস্থতার জন্য থাকছেন না উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক। আগের ঘোষিত প্রাথমিক দল থেকে থাকছেন না সাইফ উদ্দিন, মুক্তার আলি ও আবুল হাসান। তবে নতুন করে যোগ হয়েছেন দুই তরুণ অফ স্পিনার সঞ্জিত সাহা ও নাইম হাসান। অস্ট্রেলিয়ান অফ স্পিনার নাথান লায়নকে মাথায় রেখে প্রস্তুতি ম্যাচের জন্য নেওয়া হয়েছে এই দুজনকে।

চট্টগ্রামের ক্যাম্পে থাকা ক্রিকেটাররা: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হেসেন, সানজামুল ইসলাম, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায় চৌধুরি, লিটন কুমার দাস, তানবীর হয়দার, নাজমুল হাসান শান্ত, নাইম হাসান, সঞ্জিত সাহা, সাকলাইন সজিব।