মাহমুদউল্লাহ-বাশারের সঙ্গে কাজ করতে মুখিয়ে জয়াবর্ধনে

হাবিবুল বাশারের বিপক্ষে অনেক খেলেছেন মাহেলা জয়াবর্ধনে। খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহও তার চেনা। বিপিএলের দলটির নতুন কোচ মুখিয়ে আছেন হাবিবুল-মাহমুদউল্লাহর সঙ্গে কাজ করতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2017, 01:41 PM
Updated : 5 July 2017, 01:41 PM

কোচের দায়িত্ব নিয়েই এই বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে শিরোপা এনে দিয়েছেন জয়াবর্ধনে। লঙ্কান ব্যাটিং গ্রেটের কাছে খুলনার প্রত্যাশা অনেক। গতবার স্টুয়ার্ট লর অধীনে দলটি হয়েছিল তৃতীয়, এবার তাদের নজর আরও উঁচুতে।

ল ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব নেওয়ায় জয়াবর্ধনেকে এনেছে খুলনা। দুই বছরে কি করতে চান তাও ঠিক করে ফেলেছেন ৪০ বছর বয়সী এই কোচ।

“চেষ্টা করব দলে একটা সংস্কৃতি গড়ে তুলতে। এটা একটা প্রক্রিয়া। মাত্র একবছর হয়েছে এই টুর্নামেন্টে আছে খুলনা। একটি সংস্কৃতি গড়ে তুলে সেটা ধরে এগিয়ে যাওয়া। সেটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটিই হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।”

গত মৌসুমে শিরোপা জয়ী ঢাকা ডায়নামাইটসের খেলোয়াড় ছিলেন জয়াবর্ধনে।

“গত বছরের বিপিএলে খেলে কিছুটা ধারণা পেয়েছি, বিপিএল কেমন। কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এবার আমার জন্য দারুণ সুযোগ খুলনাতে। একটি তরুণ ও রোমাঞ্চকর দলের সঙ্গে কাজ করতে পারা হবে দারুণ।”

আইকন খেলোয়াড় মাহমুদউল্লাহকে ধরে রেখেছে খুলনা। গতবার সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার। টানা দ্বিতীয়বারের মতো তার কাঁধেই থাকবে নেতৃত্বভার। গতবারের মতো এবারও দলটির উপদেষ্টা জাতীয় নির্বাচক বাশার।

“(মাহমুদউল্লাহ) রিয়াদের সঙ্গে কাজ করতে পারব। গত মৌসুমে সে দারুণ ফর্মে ছিল, মনে হচ্ছে প্রতি বছরই উন্নতি করছে। ওর সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। (হাবিবুল বাশার) সুমন তো আছেই। তার বিপক্ষে অনেক খেলেছি। বাংলাদেশকে অনেক বছর নেতৃত্ব দিয়েছে গর্ব ও আবেগ নিয়ে। তার সঙ্গে কাজ করতে পারাও হবে বিশেষ কিছু।”

৬৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলা জয়াবর্ধনে বিশ্ব জুড়ে খেলেছেন টি-টোয়েন্টি ক্রিকেট। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ২৬ হাজার রানের মালিকের কাছ থেকে শেখার দারুণ সুযোগ মাহমুদউল্লাহদের।