পিএসএল ফাইনাল খেলতে লাহোর যাচ্ছেন এনামুল

পিএসএলের ফাইনালে ওঠা কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার প্রস্তাব পেয়ে বোর্ডকে জানান এনামুল। অনাপত্তিপত্র দেওয়ার আগে এটি নিয়ে অনেক আলোচনা হয়েছে বোর্ডে। ব্যাপারটি গড়িয়েছে বোর্ড প্রধান নাজমুল হাসান পর্যন্ত। অবশেষে শুক্রবার সন্ধ্যায় ছাড়পত্র পেয়েছেন এনামুল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2017, 01:34 PM
Updated : 4 March 2017, 05:18 AM

৮ বছর আগে ওই লাহোর হামলা পর থেকে ভেন্যু হিসেবে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ছিল পাকিস্তান। গত কবছরে আফগনিস্তান ও জিম্বাবুয়ে গিয়েছে পাকিস্তান সফরে। অন্য কোনো দল সেখানে যায় না এখনও।

পিসিবি ক্রমাগত চেষ্টা করে যাচ্ছে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে নেওয়ার। পিএসএলের ফাইনাল লাহোরে আয়োজনের সিদ্ধান্ত সেই চেষ্টার পথেই একটি পদক্ষেপ।

বিদেশি ক্রিকেটারদের কয়েকজন অবশ্য এর মধ্যেই জানিয়ে দিয়েছেন, দল ফাইনালে উঠলেও লাহোরে যাবেন না তারা। আয়োজকরা তাই চেষ্টা করেছে বাইরে থাকা বিদেশি ক্রিকেটারদের ফাইনালে নিয়ে যেতে। এনামুল প্রস্তাব পেয়েছেন সেভাবেই।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, এনামুলের ইচ্ছাকেই প্রাধান্য দিয়েছে বোর্ড।

“বিজয় (এনামুল) খুবই আগ্রহী ফাইনাল খেলতে। আমরা ওর ইচ্ছাকেই বেশি প্রধান্য দিয়েছি। নিরাপত্তার ব্যাপারটি নিয়ে সে নিজে নিশ্চিত, নিজ দায়িত্বেই যেতে চাইছে। আমরা তাই অনুমতি দিয়েছি।”

একটু স্পর্শকাতর বলেই এনামুলের ছাড়পত্র পাওয়ার ব্যাপারটি গড়িয়েছিল বোর্ড প্রধান পর্যন্ত। শেষ পর্যন্ত সেখানেও এনামুলের চাওয়ার ব্যাপারটিই গুরুত্ব পেয়েছে, জানালেন আরেক বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

“পাকিস্তানে যাওয়ার ব্যাপারটি আর দশটা এনওসি দেওয়ার মত নয়। এজন্যই এটি নিয়ে আলোচনা হয়েছে। বিসিবি প্রেসিডেন্ট সিদ্ধান্ত ছেড়ে দিয়েছিলেন বিজয়ের হাতেই। যদিও নিজ দায়িত্বে যাচ্ছে, তার পরও আমরা পিসিবি সঙ্গে কথা বলেছি। নিশ্চিত হয়েছি যে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়া হবে। তাছাড়া শুনতে পেলাম দল ফাইনালে উঠলে ড্যারেন স্যামি, ক্রিস জর্ডানরাও যাবে খেলতে। সব ভেবেই সিদ্ধান্ত নিয়েছি আমরা।”

আগামী রোববার হবে পিএসএলের ফাইনাল। শনিবারই পাকিস্তানে যাওয়ার কথা এনামুলের।