কোয়েটার নাটকীয় হার

মাহমুদউল্লাহ, থিসারা পেরেরার আগে ব্যাটিংয়ে এলেন আনোয়ার আলি। শেষ ওভারে প্রথম ৩ বলে নিলেন ১ রান। হঠাৎ জয়ের আশা জাগলো ইসলামাবাদ ই্উনাইটেডের। শেষরক্ষা করতে পারেননি রাইলি রুশোও। মোহাম্মদ সামির দারুণ বোলিংয়ে ১ রানের নাটকীয় জয় পেল মিসবাহ-উল-হকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 07:46 PM
Updated : 24 Feb 2017, 07:46 PM

জয়ের জন্য শেষ ২ ওভারে ৭ রান দরকার ছিল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের। রুম্মন রাইসের ওভারে ২ রান তুলতেই অধিনায়ক সরফরাজ আহমেদকে হারায় দলটি। শেষ ওভারে সামি দেন মাত্র ৩ রান।

শেষ বলে রুশোর দুই রান নেওয়ার চেষ্টা না করাটা ছিল দৃষ্টি কটু। আগের ম্যাচেই মুখোমুখি হওয়া প্রথম বলে চার হাঁকানো মাহমুদউল্লাহকে ব্যাটিংয়ে না নামানোও ছিল অবাক করার মতো।  

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৫ রান করে ইসলামাবাদ।

শূন্য রানে ডোয়াইন স্মিথকে হারানো দলটি লড়াইয়ের পুঁজি গড়ে হাসান তালাতের ব্যাটে। এই টপঅর্ডার ব্যাটসম্যানের ৩৯ বলে খেলা ৫৬ রানের ইনিংসটি গড়া ৬টি চার ও দুটি ছক্কায়।

মিসবাহর ২৫ ও ব্র্যাড হ্যাডিনের ২২ আর শেন ওয়াটসনের ১৬ বলে ২৯ রানের বিধ্বংসী ইনিংস ইসলামাবাদকে নিয়ে যায় ভালো অবস্থানে।

দ্বিতীয় ওভারেই বোলিংয়ে আসা মাহমুদউল্লাহ ২ ওভার বল করে ১৮ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। দুটি করে উইকেট নেন জুলফিকার বাবর (২/১৭) ও আনোয়ার (২/৫১)।

জবাবে ৫ উইকেটে ১৬৪ রান করে কোয়েটা।

লক্ষ্য তাড়ায় ১৬ রানে আসাদ শফিককে হারানো দলকে জয়ের দিকে নিয়ে যান আহমেদ শেহজাদ ও কেভিন পিটারসেন। পরপর দুই বলে ফেরার আগে দুই জনে গড়েন ১৩৩ রানের জুটি।

৫১ বলে ৫৯ রান করা শেহজাদের ইনিংস সাজানো ৫টি চার ও একটি ছক্কায়। ৪৩ বলে ৬৯ রান করতে পিটারসেন হাঁকান ৬টি চার ও তিনটি ছক্কা। এই দুই থিতু ব্যাটসম্যানের বিদায়ের পর তালগোল পাকিয়ে হারে কোয়েটা। রুশো, সরফরাজ আর আনোয়ার পারেননি সময়ের দাবি মেটাতে।