প্রথম ওয়ানডেতে রুমানাদের বড় হার

বড় হারে সিরিজ শুরু হল রুমানা আহমেদের দলের। দক্ষিণ আফ্রিকার মেয়েদের বিপক্ষে ব্যাটে-বলে লড়াই করতে পারেনি স্বাগতিকরা। প্রথম ওয়ানডেতে ৮৬ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2017, 12:17 PM
Updated : 12 Jan 2017, 12:17 PM

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২৫১ রানের বড় স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৬ উইকেটে ১৬৫ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

লক্ষ্য তাড়ায় মন্থর ব্যাটিংয়ে নিজেরাই কাজটাকে অসম্ভবে পরিণত করে স্বাগতিকরা। ২৪তম ওভারে মাত্র ৫৬ রানের মধ্যে চার উইকেট হারানো দলটি জেতার চেষ্টাই করতে পারেনি।

নিগার সুলতানা ও অধিনায়ক রুমানা (৩৭) পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন কেবল। সর্বোচ্চ ৫৯ রানে অপরাজিত থাকেন নিগার। তার ৯০ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও একটি ছক্কায়।

এর আগে টপ অর্ডারের তিন অর্ধশতকে লড়াইয়ের পুঁজি গড়ে অতিথিরা। আন্দ্রি স্টিয়ানের সঙ্গে ২২.৪ ওভার স্থায়ী ১২২ রানের উদ্বোধনী জুটিতে দলকে দারুণ সূচনা এনে দেন লিজেলি লি। ৭১ বলে ৭টি ছক্কা ও ৬টি চারে ৮৭ রানের ঝড়ো ইনিংসে স্বাগতিকদের পরিকল্পনা এলোমেলো করে দেন তিনি।

১২৩ বলে দুটি চারে ৬৮ রান করেন স্টিয়ান। তার সঙ্গে ৭৯ রানের জুটি উপহার দেওয়া মিগনন দু প্রিজ অপরাজিত থাকেন ৬২ রানে। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়কের ৮৭ বলের ইনিংসটি গড়া ৫টি চারে।

৩০ রানে দুই উইকেট নেন সালমা খাতুন। অন্য উইকেটটি নাহিদা আক্তারের।