ফরহাদের শতকে আশায় রাজশাহী

একটুর জন্য লিড নেওয়া হয়নি রাজশাহীর। কিন্তু ম্যাচে খুব ভালোভাবেই আছে দলটি। ফরহাদ হোসেনের শতকে জয়ের আশায় বুক বেধেছে তারা। তৃতীয় দিন শেষ বেলায় উইকেট হারানো সিলেটের সামনেও আছে জয়ের হাতছানি। তাই রোমাঞ্চকর শেষ দিনের অপেক্ষায় বগুড়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 11:52 AM
Updated : 22 Dec 2016, 11:53 AM

চতুর্থ দিন জয়ের জন্য ৩০২ রান চাই সিলেটের। রাজশাহীর চাই শেষ ৯ উইকেট।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ১ উইকেটে ২৮ রান। ইমতিয়াজ হোসেন ১৮ ও জাকির হাসান ৪ রানে ব্যাট করছেন।

এর আগে শহীদ চান্দু স্টেডিয়ামে ৩ উইকেটে ৯২ রান নিয়ে দিন শুরু করে রাজশাহী। ৯০ রানের জুটিতে দলকে দুইশ’ রানের কাছাকাছি নিয়ে যান জুনায়েদ সিদ্দিক ও ফরহাদ। ৭টি চারে ৭৮ রান করে জুনায়েদ ফিরে যাওয়ার পর দলকে ৩৪৪ রান পর্যন্ত নিয়ে যাওয়ার কৃতিত্ব তিন অঙ্ক ছোঁয়া ফরহাদের।

হামিদুল ইসলাম ও সানজামুল ইসলামের কাছ থেকে কিছুটা সহায়তা পেয়েছেন ফরহাদ। কিন্তু প্রতিপক্ষের বোলিংকে পাল্টে চাপে ফেলার কাজটা তাকেই করতে হয়েছে। আবু জায়েদের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৯টি চার ও ৪টি ছক্কায় করেছেন ১৩২ রান। এই ইনিংসটিই ম্যাচে রেখেছে রাজশাহীকে।

৭৭ রানে ৩ উইকেট নেন পেসার জায়েদ। খালেদ আহমেদ ও রাহাতুল ফেরদৌস নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: 

রাজশাহী ১ম ইনিংস: ২০৪

সিলেট ১ম ইনিংস: ২১৯

রাজশাহী ২য় ইনিংস: ৯২.৫ ওভারে  ৩৪৪ (মাইশুকুর ৩৮, মিজানুর ১, জুনায়েদ ৭৮, সাকলাইন ৪, ফরহাদ ১৩২, জহুরুল ১০, হামিদুল ২৩, রেজা ৮, সানজামুল ৩০, মুক্তার ০, মামুন ০*; জায়েদ ৩/৭৭, খালেদ ২/৫২, হাসান ১/৪৯, কাপালী ১/৫০, শাহানুর ১/৪৬, রাহাতুল ২/৫২)

সিলেট ২য় ইনিংস: ১১ ওভারে ২৮/১ (ইমতিয়াজ ১৮*, সায়েম ৪, জাকির ৪*; রেজা ০/১০, মুক্তার ১/১০, মামুন ০/৬, সাকলাইন ০/০)