‘টি-টোয়েন্টি আমারই ম্যাচ’

আন্তর্জাতিক ক্রিকেটে নজর কাড়ার আগে থেকেই বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সাব্বির রহমান পরিচিত টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে। নিজের আগমনী বার্তা টি-টোয়েন্টি দিয়েই জানিয়েছিলেন তিনি। বরিশাল বুলসের বিপক্ষে বিধ্বংসী এক ইনিংস খেলে রাজশাহী কিংসের এই ব্যাটসম্যান জানালেন এই সংস্করণে তার আত্মবিশ্বাসের কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 02:55 PM
Updated : 13 Nov 2016, 03:00 PM

৬১ বলে ১২২ রানের দারুণ এক ইনিংস খেলার পর টপ অর্ডারের এই ব্যাটসম্যান বলেন, “টি-টোয়েন্টি সব সময় আমারই ম্যাচ, আমার খেলা। আমি সব সময় বিশ্বাস করি, এটা আমারই ফরম্যাট। তাই আমি বিশ্বাস করি, আজ না হলে কাল, কাল না হলে এক দিন আমি বড় স্কোর গড়বোই।”

৯টি করে ছক্কা-চার হাঁকানো ইনিংস গড়ার গল্প শোনালেন সাব্বির।

“আমি নির্দিষ্ট কোনো বোলারকে লক্ষ্য করি না। টি-টোয়েন্টিতে যখন লক্ষ্য তাড়া করি, আমি স্কোর বোর্ডে তাকাই। রান রেট কত তা ফলো করি। তখন ঠিক করি কখন রান রেট ৫ থেকে ৬-এ নেব। এভাবেই নিজের ইনিংস এগিয়ে নেই আমি।”

“আমি সব সময় দলের জন্য খেলি। ম্যাচের পরিস্থিতি বিবেচনা করেই খেলার চেষ্টা করি। ঢাকা ডায়নামাইটসের সঙ্গে ৩১ রান করতে খেলেছি ৩৯ বল। ওটা এক রকম ম্যাচ ছিল, আজকে আরেক রকমের ম্যাচ হয়েছে। দলের চাহিদা অনুযায়ী খেলার চেষ্টা করি।”

বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড এখন সাব্বিরের। এই ইনিংস খেলার পথে ৫৩ বলে তিন অংক ছুঁয়ে বাংলাদেশের ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে দ্রুততম শতকের রেকর্ডও গড়েন তিনি। এর পরও মুখ ভার তার, দল যে হেরে গেছে ৪ রানে।

“১ রান করে ম্যাচ জেতা আর ১০০ রান করে জেতা একই কথা। ম্যাচ জেতার ওপর আসলে সব নির্ভর করে। আমি ১ রান করার পরও দল জিতলে খুব ভালো লাগে। আবার ১০০ রান করার পর হারলে খুব খারাপ লাগে।”