সাঙ্গাকারা-জয়াবর্ধনের কাছ থেকে শেখার চেষ্টায় নাসির

সময়টা ভালো যাচ্ছে না নাসির হোসেনের। তার কঠিন সময়ে আশীবার্দ হয়ে এসেছে ঢাকা ডায়নামাইটস দলে কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনেদের উপস্থিতি। নাসির জানিয়েছেন, ব্যাটিং কিংবদন্তিদের কাছ মাঠ এবং মাঠের বাইরের অনেক কিছু শেখার চেষ্টা করছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2016, 11:31 AM
Updated : 10 Nov 2016, 11:31 AM

নিউ জিল্যান্ড সফরের আগে অস্ট্রেলিয়ার ক্যাম্পের জন্য দেওয়া দলে জায়গা হয়নি নাসিরের। বাদ পড়া নিয়ে কোনো আক্ষেপ নেই এই অলরাউন্ডারের। তবে উন্মুখ হয়ে আছে নিজের জায়গা ফিরে পেতে।

“অবশ্যই সবাই চায় ভালো খেলতে, আমিও তা-ই চাই। যেখানেই খেলি না কেন আমিও চাই, পারফর্ম করে আবার আগের জায়গায় যেতে। আলাদা কোনো লক্ষ্য নেই, তিন বিভাগেই দলকে কিছু দেওয়ার চেষ্টা করা- এই তো।”

সাঙ্গাকারা, জয়াবর্ধনে ছাড়াও ঢাকা দলে আছেন রবি বোপারা, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভোর মতো পরীক্ষিত পারফরমার। তাদের দেখে, তাদের সঙ্গে কথা বলে শিখছেন নাসির।

“সাঙ্গাকারা, রবি বোপারাদের সঙ্গে আমি আগেও খেলেছি। ওদের কাছ থেকে অনেক কিছু শেখারও আছে। কিভাবে চলাফেরা করে, ব্যাটিং প্রস্তুতি কিভাবে নেয়, ম্যাচের প্রস্তুতি কিভাবে নেয়- এগুলো শেখার আছে। জয়াবর্ধনে-সাঙ্গাকারা হচ্ছে কিংবদন্তি ক্রিকেটার। চেষ্টা করছি ওদের কাছ থেকে কিছু নেওয়ার।”

“খেলাধুলার ব্যাপারে সাঙ্গাকারার সঙ্গে কথা কম হয়। অন্য অনেক বিষয়ে উনি অনেক কথা বলেন। খেলায় যদি আমরা কিছু ভুল করি তাহলে এসে বলেন যে, এমন-এমন করা উচিত, তাহলে ভালো।”

নাসির মনে করেন, জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা ঢাকা বহু দূর যাবে। পরের ম্যাচে সাকিব আল হাসানের দল খেলবে রাজশাহী কিংসের বিপক্ষে। ‘দ্য ফিনিশার’ নামে পরিচিত নাসিরের বিশ্বাস নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে জিতবেন তারাই।

“আমরা অলরাউন্ডারদের একটা দল। যদি আমাদের খেলাটা খেলতে পারি তাহলে আমরা অবশ্যই ওদের সাথে জিতব। একটা বড় ব্যাপার হচ্ছে ওরা একটা জেতা ম্যাচ হেরেছে। মানসিকভাবে ওরা চাপে থাকবে। আমরা শেষ ম্যাচ জিতেছি সে দিক থেকে আত্মবিশ্বাসী থাকবো। জানি ওরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে। তবে আমরা তার চেয়েও বেশি মরিয়া হয়ে খেলব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক