‘ব্যাটিংয়েও অনেক রেকর্ড গড়বে মিরাজ’

অভিষেক সিরিজে বল হাতে আলো ছড়ানো মেহেদী হাসান মিরাজকে প্রশংসায় ভাসিয়েছেন মুশফিকুর রহিম। অধিনায়কের বিশ্বাস, ব্যাটিংয়েও অনেক রেকর্ড গড়বেন এই অলরাউন্ডার। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2016, 04:37 PM
Updated : 30 Oct 2016, 04:37 PM

অভিষেক টেস্টে ইনিংসে পাঁচ উইকেট নেওয়া মিরাজ ঢাকা টেস্টে নিজেকে তুলেছেন নতুন উচ্চতায়। নিজের দ্বিতীয় ম্যাচেই টেস্টে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড নিজের করে নেন তিনি। দুই ইনিংসেই ৬ উইকেট নেয়া ১৯ বছর বয়সী এই অলরাউন্ডার জেতেন ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার।   
 
রোববার সংবাদ সম্মেলনে মুশফিক জানান, ইংল্যান্ড না এলে হয়তো আফগানিস্তানের বিপক্ষেই অভিষেক হতে পারতো মিরাজের।
 
“মিরাজের বিষয়টা আমরা অনেক আগে থেকেই জানতাম। ও যে ধরনের খেলোয়াড় তাতে আগে থেকেই পরিকল্পনা করেছিলাম ইংল্যান্ডের বিপক্ষে খেলানোর। ওর সম্পর্কে যেন জানতে না পারে তাই আফগানিস্তানের বিপক্ষে খেলানো হয়নি।” 
 
১৫.৬৩ গড়ে ১৯ উইকেট নেন মিরাজ। এর মধ্যে এই অফ স্পিনার তিন ইনিংসে নেন ৬ উইকেট করে। এতটা ভালো অধিনায়ক প্রত্যাশা করেননি।
 
“ব্যক্তিগতভাবে আমি ভাবতে পারিনি, ও এতটা ভালো করবে। ও যা করেছে তার সম্পূর্ণ কৃতিত্ব ওর। ও যে ধরনের আর যে মানসিকতার খেলোয়াড় তাতে আমার মনে হয়, আমাদের সবার ওর কাছ থেকে অনেক কিছু শেখার আছে।”
 
চট্টগ্রামে দুই ইনিংসেই ১ রানে ফিরেন মিরাজ। ঢাকায় প্রথম ইনিংসে ১ রান করার পর দ্বিতীয় ইনিংসে ফিরেন ২ রান করে। মুশফিকের বিশ্বাস ব্যাটিংয়েও অনেক কীর্তি রেখে যাবেন এই তরুণ।
 
“ওর ব্যাটিংয়েও অনেক সামর্থ্য আছে। ব্যাটিংয়েও সে বাংলাদেশ ক্রিকেটের জন্য সামনে অনেক রেকর্ড রেখে যাবে; যা ভাঙা অনেক কঠিন হবে।”