শুভর ক্যারিয়ার সেরা বোলিংয়ে রংপুরের জয়

সোহরাওয়ার্দী শুভর ক্যারিয়ার সেরা বোলিংয়ে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে সিলেটকে হারিয়েছে রংপুর। চতুর্থ ও শেষ দিন ঘরের মাঠে সিলেটের ইনিংস স্থায়ী হয় মাত্র ৭ ওভার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2016, 12:55 PM
Updated : 5 Oct 2016, 12:56 PM

প্রথম ইনিংসে ৩০ রানে পিছিয়ে থাকা রংপুর শেষ পর্যন্ত জিতেছে ৫৬ রানে।

দ্বিতীয় ইনিংসে সিলেটকে ৯৭ রানের গুঁড়িয়ে দিতে ৪৫ রানে ৭ উইকেট নেন বাঁহাতি স্পিনার শুভ। প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই তার সেরা বোলিং। তৃতীয় দিনের দারুণ বোলিংয়ে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন শুভ।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে ৭৯ রান নিয়ে খেলা শুরু করে স্বাগতিক দল। শেষ দিন আরও ৭৫ রান দরকার ছিল সিলেটের। অতিথিদের দরকার ছিল শেষ ৩ উইকেট।

ব্যাটিং দুরূহ উইকেটে সিলেটের আশা হয়ে টিকে ছিলেন অধিনায়ক অলক কাপালী। তাকে ফিরিয়েই দিন শুরু করে রংপুর। সাদ্দাম হোসেনের বলে মাহমুদুল হাসানকে ক্যাচ দিয়ে ফিরেন কাপালী। ইমরান আলীকে বোল্ড করে নিজের সপ্তম উইকেট নেন শুভ। শেষ ব্যাটস্যান আবু জায়েদকে বোল্ড করে রংপুরের জয় নিশ্চিত করেন সাদ্দাম।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর প্রথম ইনিংস: ২১৭

সিলেট প্রথম ইনিংস: ২৪৭

রংপুর ২য় ইনিংস: ১৮৩

সিলেট ২য় ইনিংস: (লক্ষ্য ১৫৪) ৩৪ ওভারে ৯৭ (ইমতিয়াজ ২৬, শানাজ ২, জাকির ৭, রাজিন ৮, রুমান ১, আবুল হাসান ২, অলক ২৪, শাহানুর ০, নাসুম ১৯*, ইমরান ৪, জায়েদ ০; সোহরাওয়ার্দী ৭/৪৫, সাদ্দাম ২/২, মাহমুদুল ১/৩১, সঞ্জিত ০/৪, সাজেদুল ০/৫, তানভির ০/৬)।

ফল: রংপুর ৫৬ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: সোহরাওয়ার্দী শুভ