আকিবের কাছে রিভার্স সুইং ঝালিয়ে নিতে চান রুবেল

বাংলাদেশের পেসারদের মধ্যে রিভার্স সুইংয়ে খুব পারদর্শী কেউ নেই। তবে মোটামুটি এই বিদ্যা জানা আছে রুবেল হোসেনের। ছন্দে থাকলে বেশ কার্যকর তার রিভার্স সুইং। এবার রিভার্স সু্ইংয়ের এক মাস্টারের সংস্পর্শ যখন পাচ্ছেন, অস্ত্রটি ঝালিয়ে নিতে চান রুবেল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2016, 12:06 PM
Updated : 1 August 2016, 12:06 PM

এক সপ্তাহের ক্যাম্প পরিচালনা করতে গত শুক্রবার ঢাকায় এসেছেন আকিব জাভেদ। পাকিস্তানি এই সাবেক পেসার দুই দিকেই প্রথাগত সুইংয়ের পাশাপাশি দক্ষ ছিলেন রিভার্স সুইংয়ে। পেস বোলিং কোচ হিসেবেও সময়ের সেরাদের একজন। মূলত হাই পারফরম্যান্স স্কোয়াডের উঠতি পেসারদের নিয়ে কাজ করলেও শেষ দুই দিনে জাতীয় পেসারদের সময় দেবেন আকিব।

রুবেল অপেক্ষায় সেই দুই দিনের। সোমবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, আকিবের কাছে জানতে চাইবেন রিভার্স সুইংয়ের বিস্তারিত।

“পাকিস্তানিরা সুইংয়ের দিক থেকে সব সময়ই আলাদা থাকে। বিশেষ করে রিভার্স সুইং তারা খুব ভালো করে। সেদিক থেকে তার কাছ থেকে অনেক কিছু শেখার থাকবে। ওর সঙ্গে এই বিষয়গুলো শেয়ার করবো। এটা আমার জন্য হয়তো ভালো কোন টিপস হতে পারে।”

কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস নিয়ে কাজ করার পাশাপাশি আপাতত রুবেল কাজ করছেন নতুন একটি ডেলিভারি নিয়ে।

“আমি চাচ্ছি বোলিংয়ে আরও অতিরিক্ত কিছু যোগ করতে। বোলিংয়ে বৈচিত্র্য আনতে পারলে আরও ভালো হয়। একটা নতুন ডেলিভারির চেষ্টা করছি। আঙুলের মাঝখানে বল রেখে ডেলিভারি দিতে হয়। বল ছাড়ার পর ক্রিজে পড়ে কিছুটা স্লো হয়ে যাবে। যদি ঠিক ভাবে ডেলিভারি দেওয়া যায়, তবে নিশ্চিত সাফল্য পাওয়া সম্ভব হবে।”

“অনেক দিন ধরে এটা অনুশীলন করছি। আমার সাইড আর্ম অ্যাকশন, তাই এটা একটু কঠিন। কাজ করে যাচ্ছি। কিছু দিন পরে স্কিল অনুশীলন শুরু হবে। তখন সেখানে আরও কাজ করার সুযোগ পাবো।”