চট্টগ্রাম টেস্টে থাকছেন না হাথুরুসিংহে

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ে কোচ চান্দিকা হাথুরুসিংহেকে পাচ্ছে না বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 10:47 AM
Updated : 27 March 2024, 10:47 AM

সিরিজ বাঁচানোর লড়াইয়ের প্রস্তুতিপর্বে বড় ধাক্কা এলো বাংলাদেশের জন্য। হঠাৎ করেই অস্ট্রেলিয়ায় ফিরে যেতে হচ্ছে চান্দিকা হাথুরুসিংহেকে। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে তাই দল পাচ্ছে না প্রধান কোচকে।

হাথুরুসিংহের পরিবর্তে এই টেস্টে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ নিক পোথাস। এর আগে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে কাজ করার সময়ও ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে তার।

বিসিবি বুধবার বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ব্যক্তিগত প্রয়োজনে তাৎক্ষনিকভাবেই অস্ট্রেলিয়ায় যাচ্ছেন হাথুরুসিংহে। শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার দীর্ঘদিন ধরেই পরিবার নিয়ে থিতু সিডনিতে।

সিলেট টেস্টে বিশাল ব্যবধানে হেরে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের সিরিজে পিছিয়ে আছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্ট শুরু শনিবার।

চোটের কারণে গোটা সিরিজ থেকেই ছিটকে গেছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে বাংলাদেশের জন্য সুখবর, চট্টগ্রামে তারা ফিরে পাচ্ছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

এই সিরিজ শেষে কিছুদিন বিরতি আছে বাংলাদেশের। এরপর মে মাসের শুরুতে দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আছ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরে ২১ মে থেকে যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে নাজমুল হোসেন শান্তর দল।