ভেজা মাঠে খেলানোর অভিযোগ ভারতের

স্যাঁতসেঁতে কন্ডিশনের কারণে ব্যাটিংয়ে ভোগা ভারতের ফিল্ডিং করতেও সমস্যায় পড়তে হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2022, 09:52 AM
Updated : 11 Sept 2022, 09:52 AM

বৃষ্টি পরবর্তী কন্ডিশন খেলার জন্য শতভাগ উপযুক্ত ছিল না। মাঠ ভেজা থাকায় ছিল চোটে পড়ার শঙ্কা। এমন পরিস্থিতিতেও ‘জোর করে’ খেলানো হয়েছে বলে অভিযোগ করেছেন ভারত অধিনায়ক হারমানপ্রিত কাউর।

চেস্টার-লি-স্ট্রিটে শনিবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত। বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া ম্যাচটিতে ৯ উইকেটে হারে সফরকারীরা।

স্যাঁতসেঁতে কন্ডিশনে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। মন্থর ও নিচু উইকেটে ব্যাটিং করতে বেশ ভুগতে হয় ভারতকে। ৭ উইকেটে ১৩২ রান করতে পারে তারা।

কিন্তু ভারতকে সবচেয়ে বড় সমস্যায় পড়তে হয় ফিল্ডিং করতে নেমে। পিচ্ছিল মাঠের কারণে কয়েকটি ক্যাচ ধরতে পারেনি তারা। বেশ কিছু বাউন্ডারি হয় ফিল্ডিং ঠিক মতো করতে না পারায়।

ম্যাচ শেষে হারমানপ্রিত বলেন, বৃষ্টি ভেজা মাঠে জোর করে খেলানো হয়েছে তাদের। তবে কঠিন কন্ডিশনে সতীর্থদের প্রচেষ্টার প্রশংসা করেছেন তিনি।

“শেষ পর্যন্ত আমরা প্রত্যাশা অনুযায়ী রান করতে পারিনি। আমার মনে হয়েছে, জোর করে খেলানো হয়েছে আমাদের, কারণ কন্ডিশন ক্রিকেট খেলার মতো শতভাগ উপযুক্ত ছিল না। মেয়েরা যেভাবে চেষ্টা করেছে তাতে আমি খুশি, কারণ চোটে পড়ার শঙ্কা থাকলেও তারা খেলতে প্রস্তুত ছিল।”

‘অনুপযুক্ত’ কন্ডিশনে খেলতে নেমে চোটে পড়েন ভারতের বাঁহাতি স্পিনার রাধা যাদব। দ্বিতীয় ওভারে ব্যাকওয়ার্ড পয়েন্টে ফিল্ডিংয়ের সময় কাঁধে ব্যথা পান তিনি। সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়েন এই ক্রিকেটার।

ম্যাচে এক ওভারও বোলিং করতে পারেননি রাধা। বোলিংয়ে তার অভাব ভালোভাবেই উপলব্ধি করেন হারমানপ্রিত।

“আমি জানি কন্ডিশন ক্রিকেট খেলার জন্য শতভাগ সঠিক ছিল না। তবুও আমরা চেষ্টা করেছি। মাঠ অনেক ভেজা ছিল, চোট পাওয়ার শঙ্কা ছিল এবং আমাদের একজন চোট পেয়েছেও। সে ছিল আমাদের মূল বোলার, আর এই কারণে বোলিংয়ে আমাদের ঘাটতি ছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক