কোন শিল্পাঞ্চলে কবে সাপ্তাহিক ছুটি

বিদ্যুৎ সাশ্রয়ে এখন দেশের একেক শিল্পাঞ্চলে সাপ্তাহিক ছুটি একেক দিনে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2022, 05:04 PM
Updated : 11 August 2022, 05:04 PM

বিদ্যুৎ সাশ্রয় করে লোড শেডিংয়ের তীব্রতা কমাতে সারাদেশের শিল্পাঞ্চলগুলোকে সাতটি ভাগে ভাগ করে সাপ্তাহিক ছুটি আলাদা করে দিয়েছে সরকার।

বৃহস্পতিবার কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ভিন্ন ভিন্ন দিনে সাপ্তাহিক ছুটির প্রজ্ঞাপন জারি করে জানিয়েছে, অবিলম্বে এই নির্দেশনা কার্যকর হবে এবং পুনরাদেশ না দেওয়া পর্যন্ত চলবে।

শুক্রবার ছুটি যেখানে

শুক্রবার ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, নারায়ণগঞ্জ নরসিংদীসহ আরও কিছু গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চলে সাপ্তাহিক ছুটি থাকবে।

এগুলো হচ্ছে বিতরণ সংস্থা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন চট্টগ্রামের ষোলশহর, কালুরঘাট, মুরাদপুর, অক্সিজেন, নাসিরাবাদ, মহোরা, হাটহাজারী।
ময়মনসিংহের বাজিতপুর, পুংলি, পালিমা, শিবপুর, কালিহাতি, নগরবাড়ী, কদমতলী, ঘাটালি, কুতুবপুর, সাগরদীঘি।

সিলেটের খান টিগার্ডেন, চিকনগুল, খাদিমনগর টিগার্ডেন, ঘাটেরচর, আলুবাগান পোল ফ্যাক্টরি, ধামাল টি গার্ডেন, সোনাপুর টি-গার্ডেন, সামানবাগ টি-গার্ডেন, পাঠারিয়া টি-গার্ডেন, ক্লেভডন টি-গার্ডেন, ডালডপুর টি-গার্ডেন, কাপনা পাড়াহ টি-গার্ডেন, রতনপুর টি-গার্ডেন, সাগরনাল টি-গার্ডেন, ফুলতলা টি-গার্ডেন।

কুমিল্লার হোসাইন আলম নগর, বাহাদপুর, খারিয়ালা, ধানের ডালা, আলম নগর, সোনারামপুর ও সোহাগপুর।

বিতরণ সংস্থা ডিপিডিসির আওতাধীন নারায়ণগঞ্জ পূর্ব, নারায়ণগঞ্জ পশ্চিম, ডেসকোর আওতাধীন টঙ্গী বিসিক এলাকা। ওজোপাডিকোর আওতাধীন ফরিদপুর বিসিক।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ঢাকা-১ সমিতির মৌচাক, ভান্নারা, শফিপুর, ফুলবাড়িয়া, সাভার, ঢাকা-৩ সমিতির আড়ালিয়া, ঢুলিভিটা, ধামরাই, একমি, রেডিও, সাভার। ঢাকা-৪ জোনের কলাতিয়া, কেরানীগঞ্জ,গাজীপুর-১ সমিতির জয়দেবপুর ও সালনা, গাজীপুর-২ সমিতিরর কাপাসিয়া, আমরাইদ, টোক, সিংহশ্রী, ঘাগুটিয়া, তরাঁগাও, বারিষাবো, চাঁদপুর, মুন্সিগঞ্জ সমিতির আটপাড়া,কালির আটপাড়া, মানিকগঞ্জ সমিতির নয়াডিঙ্গী, নারায়ণগঞ্জ-১ সমিতির তারাব, নারায়ণগঞ্জ-২ সমিতির ভুলতা-গাউছিয়া শিল্প এলাকা, নরসিংদী-১ সমিতির পলাশ, ঘোড়াশাল, বাগদী, নরসিংদী-২ সমিতির চৌয়ালা শিল্প এলাকা, শাহে প্রতাপ, শালিধা, বাগঘাটা, বিষনন্দী, শিলমান্দি, করিমপুর, নজরপুর।

ময়মনসিংহ-১ সমিতির গোপালপুর, ঝাওয়াইল, নলিন, ময়মনসিংহ-২ সমিতির গড়গড়িয়া মাস্টারবাড়ী, বেড়াইদের চালা, বহেররার চালা, গারোপাড়া, আশপাড়া, চন্নাপাড়া, টাঙ্গাইল সমিতির নাগরপুর।

কুমিল্লা-২ সমিতির কুমিল্লা ইপিজেড, পিপুলিয়া,বিবিরবাজর, লক্ষীপুর, কনেশতলা, কুমিল্লা-৩ সমিতির গৌরীপুর বাজার, ভিটিকান্দি, জামালদী, বাউসিয়া, ভবেরচর, ছোটরায়পুরা, চট্টগ্রাম-১ সমিতির কর্ণফুলী,চট্টগ্রাম-৩ সমিতির পিরেরচর (বেজা), আবুরহাট।

রংপুর-১ সমিতির শুকুরেরহাট, খোড়াগাছ, বালারহাট, অন্নদানগর, মাদারগঞ্জ, রংপুর-২ সমিতির মন্থনা, ইকরচালী, পাগলাপীর, নীলফামারীর পচারহাট, ছোটপুল, নবাবগঞ্জবাজার, কাজীফার্ম,দিনাজপুর-১ সমিতির ধুকুরঝাড়ী, হুসনা, বিরল পৌর এলাকা, মঙ্গলপুর, বিরল, ঠাকুরগাঁও সমিতির জাদুরাণী হাট, বনগাও, হরিপুর বাজার, গোয়ালঝাড় বাজার, দেবনগর, শালবাহান, কুষ্টিয়া সমিতির পোড়াদাহ, খোকসা।

Also Read: শিল্পাঞ্চলে ভিন্ন ভিন্ন দিনে সাপ্তাহিক ছুটির প্রজ্ঞাপন প্রকাশ

শনিবার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন চট্টগ্রামের মিরেরসরাই, ময়মনসিংহের জগন্নাথপুর, কলিকাপ্রশাদ, কামালপুরসহ আরও কিছু এলাকা।

সিলেটের ছাতক সিমেন্ট, অয়নপুর সিমেন্ট, কনক্রিট স্লিপার, বাংলাদেশ রেলওয়ে (ছাতক), ছাতক পেপারমিল, রহমতবাগ, প্রিমিয়ার ফিস, টুকেরবাজারসহ আরও কিছু এলাকা। কুমিল্লার খদবাড়ী ও বিশ্বরোড।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ঢাকা-১ সমিতির ডেন্ডাবর, পলাশবাড়ি, বাইপাইল, কাঠগড়া, ইউনিক, কুটুরিয়া, গাজীরচট, নবীনগর, নলাম, ঢাকা-৩ সমিতির কালামপুর, সুতিপাড়া, ডাউটিয়া, দেপাশাই, ছোট কালামপুর, বারবাড়িয়া, বালিথা, শ্রীরামপুর, সাভার। ঢাকা-৪ সমিতির আব্দুল্লাপুর, বাঘৈর, ভাওয়ারভিটি, রাজেন্দ্রপুর, কেরানীগঞ্জ।

গাজীপুর-১ সমিতির পূবাইল, গাজীপুর, গাজীপুর-২ সমিতির কাউলতিয়া, মির্জাপুর, মাস্টারবাড়ী, ভালুকা, মুন্সিগঞ্জ সমিতির যশলদিয়া, মানিকগঞ্জ সমিতির শিবালয়, নারায়ণগঞ্জ-১ সমিতির মেঘনাঘাট, নারায়ণগঞ্জ-২ সমিতির মুড়াপাড়া শিল্প এলাকা, নরসিংদী-১ সমিতির রাইনাদি, নওয়াপাড়া, বিরামপুর, নরসিংদী-২ সমিতির শিবপুর, কুমরাদী, ইটাখোলা, মোহরপাড়া, বেলাব, ময়মনসিংহ-১ সমিতির ঘাটাইল, ধলাপাড়া, সাহাপুর,ভূয়াপুর, সাগরদিঘি, ময়মনসিংহ-২ সমিতির ভরাডোবা, মল্লিকবাড়ী, পাঁড়াগাঁও, কাঁঠালী, মেহেরাবাড়ী, টাঙ্গাইল সমিতির পাহাড় কাঞ্চনপুর, দেওদীঘী।
কুমিল্লা-২ সমিতির রামপুর, পারুয়ারা, কংশনগর, কোরপাই, কুমিল্লা-৩ সমিতির ভিটিকান্দি, জামালদী, বাউসিয়া, ভবেরচর, ছোটরায়পুরা, আনারপুরা।

চট্টগ্রাম-১ সমিতির আনোয়ারা, চট্টগ্রাম-৩ সমিতির সীতাকুণ্ড (সদর)। রংপুর-১ সমিতির ধর্মপুর, চৈতন্যবাজার, ধোপাডাঙ্গা, বড় দরগা, গড়ের মাথা, মিঠাপুকুর, রংপুর-২ সমিতির তারাগঞ্জ, সৈয়দপুর, কামারপুকুর।

নীলফামারী সমিতির কাহালী, দেশীবাই, কালীগঞ্জ, হাজী মোবারক কোল্ড স্টোরেজ, দিনাজপুর-১ সমিতির উঃগোবিন্দপুর,গোপালগঞ্জ, বড়ইল, নশিপুর, দশমাইল, তেরমাইল, রানীগঞ্জ (সদর উপজেলার চেহেলগাজী, ফাজিলপুর, সুন্দরবন, শেখপুরা এবং কাহারোল উপজেলার সুন্দরপুর ইউনিয়ন),ঠাকুরগাঁও সমিতির ঢোলার হাট, রুহিয়া বাজার, রামনাথ, ময়দানদীঘি, নয়াদীঘি, বোদা, কুষ্টিয়ার দৌলতপুর, প্রাগপুর।
ডিপিডিসির আওতাধীন শীতলক্ষ্যা ও কামরাঙ্গীরচর। ডেসকোর আওতাধীন মরকন, সিলমন, গোপালপুর, মিরাজপাড়া, পাগাড়, মিরপুর-১২ শিল্প এলাকা। ওজোপাডিকোর আওতাধীন বরিশাল বিসিক।

রোববার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিতরণ এলাকার মধ্যে চট্টগ্রামের ফৌজদারহাট, বারোলিয়া, বারবকুণ্ড, কুমিরা।

ময়মনসিংহের রাজুবাজার, বারহাট্টা রোড, আমতলা, বানুয়াপাড়া, পার্লা, কুনিয়া, তারাকান্দা, খাসিগঞ্চ, বাইতকান্দি, আমুয়াকান্দা, ফুলপুর, নাগলা, পাগলা, কালতাপাড়া, গৌরিপুর, ঈশরগঞ্জ বাজার, পাইকুড়া, বরইতলায় শিল্পাঞ্চল।

সিলেটের বিসিক, খাদিম বাইপাস, খাদিম টি-গার্ডেন, পর্গনাবাজার এলাকায় শিল্প কারখানা।

কুমিল্লার বিনোদপুর, বিসিক, নোয়াখালীর দত্তেরহাট, সোনাপুর, মাইজদী, কাশিরামপুর, নরোত্তমপুর, চৌমুহনী, হাজীপুর, মহেষগঞ্জ বাজার, বেগমগঞ্জ, গণিপুর।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ঢাকা-১ সমিতির আশুলিয়া, বিরুলিয়া, কলমা, বেলমা, ডেইরী, খাগান, সাভার, ঢাকা-৩ সমিতির ট্যানারি, হরিণধরা, নতুনপাড়া, আর্জেন্টপাড়া, পদ্মারমোড়, সাভার, ঢাকা-৪ সমিতির: আগানগর, নাজিরাবাগ, কালীগঞ্জ, নগরমহল, গোলামবাজার, চড়াইল।

গাজীপুর-১ সমিতির কাশিমপুর, গাজীপুর, গাজীপুর-২ সমিতির বাংলাবাজার, নয়াপাড়া, বাহাদুরপুর।

মুন্সিগঞ্জ সমিতির মাওয়া, দোগাছি, মেদিনীমন্ডল, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ সমিতির গোলড়া, মানিকগঞ্জ, নারায়নগঞ্জ-১ সমিতির বিসিক, কাচপুর, নারায়নগঞ্জ, নারায়ণগঞ্জ-২ সমিতির আড়াইহাজার, আধুরিয়া, নারায়নগঞ্জ, নরসিংদী-১ সমিতির আলগী, কাঁঠালিয়া, মৌলভীবাজার, নরসিংদী-২ সমিতির হাসনাবাদ,রায়পুরা,চরসুবুদ্ধি,বাশগাড়ি, চানপুর।

ময়মনসিংহ-১ সমিতির মুক্তাগাছা, সত্রাশিয়া,খামার বাজার, ময়মনসিংহ-২ সমিতির স্কয়ার মাস্টারবাড়ি, জৈনাবাজার, টাঙ্গাইল সমিতির পাতাল কান্দি, যমুনা ব্রীজ, কুমিল্লা-২ সমিতির বড়ধুশিয়া, শশীদল, ষাটশালা, কুমিল্লা-৩ সমিতির পুটিয়া, ইলিয়াটগঞ্জ, মেঘনা সদর, চট্টগ্রাম-১ সমিতির: লোহাগাড়া, চট্টগ্রাম-৩ সমিতির নিজামপুর, মঘাদিয়া, রংপুর-১ সমিতির সাদুল্লাপুর, পীরগঞ্জ, শঠিবাড়ী, হাড়ড়পাড়া,মিরপুর, জালালপুর, সীচা, রংপুর-২ সমিতির মমিনপুর, বদরগঞ্জ, লাহিড়ির হাট, নীলফামারি সমিতির রামনগর ফিড মিল, পঞ্চপুকুর, বাহালীপাড়া,
দিনাজপুর-১ সমিতির খোদমাধবপুর, করিমুল্লাহপুর, কাউগা, চেরাডাঙ্গী, মাহমুদপুর, ভবাইনগর সদর উপজেলার শশরা ,আউলিয়াপুর, আস্করপুর, উথরাইল ও কমলপুর ইউনিয়ন), ঠাকুরগাঁও সমিতির গড়েয়া,কচুবাড়ী, ভুল্লী, আটোয়ারী, মির্জাপুর, সোনাপাতিলা, কুষ্টিয়া সমিতির ভেরামারা, হবিগঞ্জ সমিতির মাধবপুর সাব জোনাল অফিস।

ডিপিডিসির আওতাধীন ঢাকার জুরাইন, কাজলা, পোস্তগোলা, তেজগাঁও শিল্প এলাকা। ডেসকোর আওতাধীন টঙ্গী পূর্ব থানা, ফাইসন্স, ন্যাশনাল টিউব, বর্ণমালা, গাজীপুরা, বিআইএসএফ ফ্যাক্টরি, রূপনগর শিল্প এলাকা, বাড্ডা শিল্প এলাকা।

ওজোপাডিকোর আওতাধীন খুলনা বিসিক, শিরোমনি, নেসকোর বিতরণ এলাকার মধ্যে রাজশাহী সার্কেল ১ ও ২: রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোর।

সোমবার যেখানে ছুটি

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম অঞ্চলের অধীন মিরেরসরাই (একেএস), ময়মনসিংহ, সিলেট এবং কুমিল্লা অঞ্চলের লাকসাম, চাদঁপুর, ঘাটভাড়া ষ্টেশন ও ৫নম্বর ফেরীঘাটসহ বিভিন্ন এলাকা।

পল্লী বিদ্যুতের ঢাকা-১ অঞ্চলের অধীন জামগড়া, ইয়ারপুর, জিরাবো, ফ্যান্টাসী ও সাভার; ঢাকা-৩ অঞ্চলের হেমায়েতপুর, আলমনগর, বলিয়ারপুর, আমিনবাজার ও সাভার; ঢাকা-৪: গদাবাগ, জিনজিরা, আমিরাবাগ, কোনাখোলা ও কেরানীগঞ্জ; গাজীপুর-১ অঞ্চলের কোনাবাড়ী ও গাজীপুর; গাজীপুর-২ অঞ্চলেরমনিপুর, পিরুজালী ও গাজীপুর; নারায়নগঞ্জ-১ অঞ্চলের নবীগঞ্জ, বন্দর ও নারায়ণগঞ্জ এবং নারায়ণগঞ্জ-২ অঞ্চলের কাঞ্চন, পূর্বাচল।

এছাড়া, পল্লী বিদ্যুতের মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী-১, নরসিংদী-২, ময়মনসিংহ-১, ময়মনসিংহ-২, টাঙ্গাইল, কুমিল্লা-২, কুমিল্লা-৩, চট্টগ্রাম-১ অঞ্চলের বাঁশখালী, চট্টগ্রাম-৩ অঞ্চলের জোড়ারগঞ্জ ও করেরহাট, রংপুর-১, রংপুর-২ নীলফামারী, দিনাজপুর-১, ঠাকুরগাঁও, কুষ্টিয়া ও হবিগঞ্জ অঞ্চলের নোয়াপাড়া জোনাল অফিস এলাকা।

ডিপিডিসির অধীন ঢাকার শ্যামপুর (আংশিক); ডেসকো’ অধীনে এস্তেমা রোড (উত্তর) থেকে চেরাগআলী, এসকেসিসি (উত্তর), মিরপুর-১,১৩ ও ১৪ নম্বরের শিল্প এলাকা; ওজোপাডিকো’র মংলা শিল্পাঞ্চল ও খুলনা এবং নেসকো’র অধীনে পাবনা সার্কেলের পাবনা এবং সিরাজগঞ্জ জেলা।

মঙ্গলবার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম অঞ্চলের অধীন মনছুরাবাদ, হালিশহর, পাহাড়তলী, কাতলী ও নিউমুরিং; ময়মনসিংহ, সিলেট ও কুমিল্লা অঞ্চলের অধীন বিভিন্ এলাকা।

পল্লী বিদ্যুতের ঢাকা-১ অঞ্চলের অধীন শ্রীপুর, জিরানী, ইপিজেড, কবিরপুর, চক্রবর্তী ও সাভার; ঢাকা-৩ অঞ্চলের সাভার, কর্ণপাড়া, উলাইল, গেন্ডা, কুশুরা ও সাভার; ঢাকা-৪ অঞ্চলের সোনাকান্দা, রামেরকান্দা, ধর্মসুর ও কেরানীগঞ্জ; গাজীপুর-১ অঞ্চলের কড্ডা ও গাজীপুর; গাজীপুর-২ অঞ্চলের ভবানীপুর, নয়াপাড়া, বানিয়ারচালা ও গাজীপুর; নারায়নগঞ্জ-১ অঞ্চলের মদনপুর, লাঙ্গলবন্দ ও নারায়ণগঞ্জ; নারায়ণগঞ্জ-২ অঞ্চলের পাঁচরুখী, মোল্যারচর ও নারায়ণগঞ্জ; চট্টগ্রাম-১ অঞ্চলের বোয়ালখালী; চট্টগ্রাম-৩ অঞ্চলের মিঠাছড়া ও মিরসরাই এব হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এলাকা।

এছাড়া পল্লী বিদ্যুতের মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী-১, নরসিংদী-২, ময়মনসিংহ-১, ময়মনসিংহ-২, টাঙ্গাইল, কুমিল্লা-২, কুমিল্লা-৩, রংপুর-১, রংপুর-২, নীলফামারী, দিনাজপুর-১, ঠাকুরগাঁও, কুষ্টিয়া।

ডিপিডিসির অধীনে ঢাকার শ্যামপুর (আংশিক), পরীবাগ ও আজিমপুর; ডেসকোর অধীনে ইস্কুইব রোড (দক্ষিণ), দক্ষিণ আউচপাড়া, ভাডাম, রিনাটা মেডিসিন ফ্যাক্টরি এবং মিল্কভিটা ফ্যাক্টরি; ওজোপাডিকোর অধীনে যশোর বিসিক ও যশোর এবং নেসকো’র বগুড়া সার্কেলের অধীন বগুড়া, নওগাঁ ও জয়পুরহাট জেলা।

বুধবার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম অঞ্চলের অধীন বায়েজিদ, জালালাবাদ ও খুলশি; ময়মনসিংহ অঞ্চলের চন্দ্রা, পুলিশ লাইন গেট ও পপুলার জুট মিলসহ বিভিন্ন এলাকা; সিলেট ও কুমিল্লা অঞ্চলের বিভিন্ন এলাকা।

পল্লী বিদ্যুতের ঢাকা-১ অঞ্চলের অধীন চন্দ্রা, কালামপুর, বড়ইবাড়ি, মাটিকাটা ও সাভার; ঢাকা-৩ অঞ্চলের ফুলবাড়ীয়া, রাজাঘাট, তেঁতুলঝোড়া, নগরচর, নয়ারহাট, আরন ডেনিম ও সাভার; ঢাকা-৪ অঞ্চলের কান্দাপাড়া, তেঘরিয়া, বেয়ারা, বনগ্রাম, আইন্তা, মীরেরবাগ, পারগেন্ডারিয়া ও কেরানীগঞ্জ; গাজীপুর-১ অঞ্চলের বোর্ডবাজার ও গাজীপুর; গাজীপুর-২ অঞ্চলের শিরিরচালা, নলজানি, মেম্বারবাড়ী, ইন্দ্রপুর ও গাজীপুর।

পল্লী বিদ্যুতের মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ-১, নারায়ণগঞ্জ-২, নরসিংদী-১, নরসিংদী-২, ময়মনসিংহ-১, ময়মনসিংহ-২, টাঙ্গাইল, কুমিল্লা-২, কুমিল্লা-৩ অঞ্চলের অধীন বিভিন্ন এলাকা।

এছাড়া পল্লী বিদ্যুতের চট্টগ্রাম-১ অঞ্চলের কর্ণফুলী, চট্টগ্রাম-৩ অঞ্চলের চারিয়া, রংপুর-১, রংপুর-২, নীলফামারী, দিনাজপুর-১, ঠাকুরগাঁও, ও কুষ্টিয়া অঞ্চলের বিভিন্ন এলাকা।

ডিপিডিসির অধীনে ফতুল্লা ও মাতুয়াইল, ডেসকো’ অধীন সাতাশ, খাপাড়া রোড, বিএটিবিসি ফ্যাক্টরী, বনানী এবং মহাখালী শিল্প এলাকা; ওজোপাডিক ‘র কুষ্টিয়া বিসিক ও কুষ্টিয়া এবং নেসকো র অধীনে রংপুর ১ ও ২ সার্কেলের বিভিন্ন এলাকা।

বৃহস্পতিবার ছুটি যেখানে

পল্লী বিদ্যুতের ঢাকা-১ অঞ্চলের অধীন কালিয়াকৈর, নন্দন পার্ক, কাঞ্চনপুর, টালাবহ, বেনুপুর, সাভার, ঢাকা-৩ অঞ্চলের অধীন রাজাশন, জালেশ্বর, ডগরমোড়া, মাজিদপুর, ইমান্দিপুর, শিমুলতলা ও সাভার; ঢাকা-৪ অঞ্চলের অধীন ওয়াশপুর, নুরারচর, কলমারচর, চায়না বাংলা নয়াবাজার ও কেরানীগঞ্জ; গাজীপুর-১ অঞ্চলের কালিগঞ্জ ও গাজীপুর, গাজীপুর-২ অঞ্চলের রাজেন্দ্রপুর, ধলাদিয়া, ফাউগান, সাটিয়াবাড়ি ও গাজীপুর।

পল্লী বিদ্যুতের নারায়ণগঞ্জ-১ অঞ্চলের অধীন সোনারগাঁ, নয়াপুর, চেঙ্গাইন ও আখালিয়া; নারায়ণগঞ্জ-২ অঞ্চলের গোপালদী ও নারায়ণগঞ্জ; নরসিংদী-১ অঞ্চলের অধীন আমদিয়া ও নরসিংদী, নরসিংদী-২ অঞ্চলের অধীন বিসিক শিল্প এলাকা ও ভেলানগরসহ বিভিন্ন এলাকা।

পল্লী বিদ্যুতের মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, ময়মনসিংহ-১ ও ময়মনসিংহ-২, টাঙ্গাইল, কুমিল্লা-২, কুমিল্লা-৩ অঞ্চলের অধীন বিভিন্ন এলাকা।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীন চট্টগ্রামের শিকলবাহা, সামিরপুর, জুলদাহ, ফিস হারবাল, পটিয়া ও কক্সবাজার; ময়মনসিংহের আখেরীবাজার, নওহাটা, বিসিকি ও নবীনগরসহ বিভিন্ন এলাকা; সিলেটের কুলাউড়া রেল স্টেশন, দক্ষিণ বাজারসহ বিভিন্ন চা বাগান এলাকা; কুমিল্লার অঞ্চলের আশুগঞ্জ ফার্টিলাইজারসহ বিভিন্ন এলাকা।

পল্লী বিদ্যুতের চট্টগ্রাম-১ অঞ্চলের অধীন চন্দনাইশ, চট্টগ্রাম-৩ অঞ্চলের ঘরদুয়ারা ও কাটিরহাট; রংপুর-১, রংপুর-২, নীলফামারি, দিনাজপুর-১, ঠাকুরগাঁও ও কুষ্টিয়া অঞ্চলের অধীন বিভিন্ন এলাকা।

ডিপিডিসির অধীনে সিদ্ধিরগঞ্জ ও ডেমরা; ডেসকোর অধীনে টিলারঘাটি, সাতাশ চৌরাস্তা, নয়াপাড়া, উত্তরখান এবং দক্ষিণখান শিল্প এলাকা; ওজোপাডিকো’র অধীনে খাজানগর শিল্পাঞ্চল ও কুষ্টিয়া এবং নেসকো’র দিনাজপুর সার্কেলের অধীন দিনাজপুর, পঞ্চগ্রাম ও ঠাকুরগাঁও জেলা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক