বাংলাদেশের বাজারে নতুন দুই বাইক আনছে হিরো

ইতোমধ্যে ‘কারিজমা এক্সএমআর’ এবং ‘থ্রিলার-১৬০-আর ফোরভি’ বাইকের প্রি-বুকিং শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 08:05 AM
Updated : 20 Feb 2024, 08:05 AM

হিরো মটরকোর্প লিমিটেড তাদের প্রিমিয়াম সেগমেন্টের বহুল আলোচিত নতুন দুটি মোটরসাইকেল নিয়ে এসেছে বাংলাদেশের বাজারে।

বাংলাদেশে হিরোর অংশীদার নিটল নিলয় মোটরস লিমিটেড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত বুধবার থেকে বাংলাদেশে নতুন দুটি মডেল ‘কারিজমা এক্সএমআর’ এবং ‘থ্রিলার-১৬০-আর ফোরভি’ এর প্রি-বুকিং শুরু হয়েছে।

আগ্রহী গ্রাহকরা ৩০ হাজার টাকা দিয়ে বুক করতে পারবেন কারিজমা-এক্সএমআর এবং ২০ হাজার টাকা দিয়ে বুক করতে পারবেন থ্রিলারের বাইকটি। আগামী মার্চ মাস থেকে মোটরসাইকেলগুলো ডেলিভারি দেওয়া শুরু হবে।

থ্রিলারের বাইকটির নিয়মিত মূল্য ২ লাখ ৭৪ হাজার ৯৯০ টাকা। কিন্তু উদ্বোধনী মূল্য নির্ধারণ করা হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৯৯০ টাকা।

আর কারিজমার বাইকটির মূল্য ধরা হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৯৯০ টাকা। তবে প্রথম ২১০ জন ক্রেতার জন্য দাম রাখা হবে মাত্র ৩ লাখ ৯৯ হাজার ৯৯০ টাকা।

হিরো মোটরকর্প-এর গ্লোবাল চিফ বিজনেস অফিসার বিইউ সনজয় ভান বলেন, “বাংলাদেশ আমাদের একটি মূল প্রবৃদ্ধির কেন্দ্র হিসেবে সবসময় বেড়ে চলেছে। দুটি জনপ্রিয় প্রিমিয়াম মোটরসাইকেল এখানে লঞ্চ হওয়া তারই প্রতিচ্ছবি।

“হাংক এবং থ্রিলার এর মত প্রিমিয়াম ব্র্যান্ডস এখানে কাস্টমারদের কাছে দারুণভাবে গৃহীত হয়েছে। কারযিমা দিয়ে ২০০ সিসি সেগমেন্টে প্রবেশ করা আমাদের জন্য খুবই এক্সাইটিং। বাইকে উৎসাহী জনগণের মাঝে কারযিমা দারুণভাবে ব্র্যান্ড ইকুইটি ধরে রেখেছে এবং থ্রিলার একসাথে নিয়ে বাংলাদেশের নতুন প্রজন্মের জন্য আমরা প্রিমিয়াম রাইডিং এক্সপেরিয়েন্স নিয়ে এসেছি।” 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোটরসাইকেল দুটির নকশা ও উন্নয়ন করা হয়েছে ভারতের রাজস্থানে হিরো মটরকর্প-এর আরঅ্যান্ডডি হাব সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড টেকনোলজি'তে।

২১০ সিসির কারিযমা এক্সএমআর বাইকে রয়েছে ইন্টিগ্রেটেড এলইডি ডিআরএলসহ একটি ক্লাস প্রজেক্টর হেডল্যাম্প৷ আছে অটো–ইলুমিনেশন ফিচার যা এই সেগমেন্টে প্রথম।

এতে রয়েছে ইনভার্টেড ডিসপ্লে ও এলসিডি স্পিডোমিটার। এছাড়ও এতে রয়েছে বিভিন্ন রকমের ৩৯টি ফাংশন। যেমন ইনকামিং কল/এসএমএস এলার্ট, সেগমেন্টে প্রথম টার্ন-বাই-টার্ন নেভিগেশন, ব্যাটারি স্ট্যাটাস, গিয়ার পজিশন ইন্ডিকেটর এবং শিফট অ্যাডভাইজরি, লাইট সেন্সর, গিয়ার শিফট এবং লো ফুয়েল ইনডিকেটর, ট্রিপ মিটার ইত্যাদি।

আইকনিক ইয়েলো, টার্বো রেড এবং ম্যাট ফ্যান্টম ব্ল্যাক- এই তিনটি রঙে পাওয়া যাবে বাইকটি।

থ্রিলার ১৬০ আর-ফোরভি বাইকে রয়েছে রোবোটিক হেডল্যাম্প, রয়েছে আরামদায়ক পিলিয়ন স্প্লিট সিট। সামনে ও পেছনের ইন্ডিকেটর লাইট এবং সম্পূর্ণ এলইডি প্যাকেজসহ আধুনিক সেইফটি ফিচার বাইকটিকে আরো সমৃদ্ধ করেছে।

ইনভার্টেড স্পিডোমিটারের সাহায্যে রাইডারদের সবকিছুই চোখে পড়ে এবং নিয়ন্ত্রণে থাকে। এই বাইকের ডিসপ্লেতে ২০টির বেশি ফিচার রয়েছে, যেমন স্মার্ট কানেক্টিভিটি, ব্যাটারি হেলথ স্ট্যাটাস, সার্ভিস অ্যালার্ট, গিয়ার পজিশন, এবিএস, এসএমএস/মিসড কল অ্যালার্ট ইত্যাদি। 

নিয়ন শুটিং স্টার ও ম্যাট স্লেট ব্ল্যাক রঙে এসেছে বাইকটি।