দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপ্রধান গত ৮ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে সিঙ্গাপুরে যান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 05:18 PM
Updated : 7 Feb 2024, 05:18 PM

ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরে ১৩ দিনের সফর শেষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দেশে ফিরেছেন। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় শাহজালাল বিমানবন্দরে নামেন তিনি। তাকে বহনকারী উড়োজাহাজটি সিঙ্গাপুরের সময় বিকেল ৪টা ২২ মিনিটে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বলে বাসস জানায়।

রাষ্ট্রপতি, তার স্ত্রী ও সফরসঙ্গীদের বহনকারী উড়োজাহাজটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হক। এসময় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ রীতি অনুযায়ী অন্যান্য ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি গত ৮ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে সিঙ্গাপুরে যান। গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে তিনি জাকার্তা গিয়েছিলেন। সেখানে ৫-৭ সেপ্টেম্বর ৪৩তম আসিয়ান শীর্ষ সম্মেলন, ১৮তম পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলন এবং সাইডলাইনে অন্যান্য কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেন। ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ানের সভাপতি জোকো উইডোডো (জোকোই) এর আমন্ত্রণে তিনি জাকার্তা যান। সূত্র – বাসস

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)