ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে মামলায় প্রতিবেদন ২ ফেব্রুয়ারি

সোমবার মামলার প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তদন্ত কর্মকর্তা তা দিতে পারেননি।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 12:56 PM
Updated : 2 Jan 2023, 12:56 PM

যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগে ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে তার স্ত্রীর করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে আগামী ২ ফেব্রুয়ারি দিন ঠিক করেছে আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম আতাউল্লাহ এ দিন ঠিক করে দেন বলে জানিয়েছেন আল আমিনের আইনজীবী শামসুজ্জামান।

এ দিন মামলার প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তদন্ত কর্মকর্তা তা দিতে না পারায় বিচারক নতুন দিন ঠিক করেন। এ সময় আল আমিনও আদালতে হাজির ছিলেন।

এই ক্রিকেটারের বিরুদ্ধে গত ১ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় যৌতুক ও শারীরিক নির্যাতনের লিখিত অভিযোগ করেন তার স্ত্রী ইসরাত জাহান। পরদিন আদালতের নির্দেশে থানা ওই অভিযোগ মামলা আকারে গ্রহণ করে।

মামলার আর্জিতে বলা হয়, গত ২৫ অগাস্ট রাত সাড়ে ১০টার দিকে আল আমিন বাসায় এসে স্ত্রীর কাছে ‘যৌতুক হিসেবে ২০ লাখ টাকা’ দাবি করেন।

“ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল আমিন তাকে মারধর করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। সংসার করবে না বলে জানায়। ইসরাত জাহান ৯৯৯ এ টেলিফোন করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করে।”

এরপর ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ইসরাত জাহান।

পরে গত ৭ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আল আমিনের বিরুদ্ধে পারিবারিক সহিংসতা আইনে আরেকটি মামলা করেন ইসরাত।

২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহান ও আল আমিনের বিয়ে হয়। তাদের দুটি ছেলে রয়েছে। বেশ কিছুদিন ধরে আমিন স্ত্রী ও সন্তানদের ‘খোঁজ খবর নেন না এবং ভরণপোষণও দেন না’ বলে এই মামলায় অভিযোগ করেছেন তার স্ত্রী।

আর্জিতে ইসরাত জাহান তার দুই সন্তানকে যেন আমিন বাসা থেকে ‘বের করে দিতে’ না পারেন- সেই আদেশ এবং মাসিক ভরণ পোষণ ও সন্তানদের লেখাপড়াসহ আনুসঙ্গিক খরচ দাবি করেছেন।