ডিএসসিসির ৬ হাজার ৭৪১ কোটি টাকার বাজেট অনুমোদন

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2022, 02:31 PM
Updated : 26 July 2022, 02:31 PM

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০২২-২৩ অর্থবছরের ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে ডিএসসিসির দ্বিতীয় পরিষদের পঞ্চদশ করপোরেশন সভায় এ বাজেট অনুমোদন দেওয়া হয়। সভায় ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদিত হয়।

ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানান, তার মেয়াদে করপোরেশন সভায় তিনি যখন প্রথম বাজেট উপস্থাপন করেন, তখন রাজস্ব আদায় ছিল ৫১৪ কোটি টাকা। পরের অর্থবছর করোনাভাইরাস মহামারীর মধ্যেও ৭০৩ কোটি টাকা রাজস্ব আদায় হয়। গত অর্থবছর রাজস্ব আদায় আরও বেড়ে ৮৭৯ কোটি টাকা হয়েছে।

সবার নিরলস পরিশ্রম, সুষ্ঠু কর্মপরিকল্পনা ও ব্যবস্থাপনার মাধ্যমে এটা সম্ভব হয়েছে জানিয়ে মেয়র তাপস বলেন, “দুর্নীতিবিরোধী কার্যকর ব্যবস্থা গ্রহণ করায় আমরা ঢাকাবাসীর আস্থা অর্জনে সক্ষম হয়েছি। গত দুই বছরে আমরা ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে উন্নত ঢাকার ভিত রচনা করতে পেরেছি। মাত্র দুই বছরের মধ্যে একটি ভঙ্গুর করপোরেশনকে ঢাকাবাসীর আস্থার করপোরেশনে পরিণত করেছি।”

করপোরেশন সভায় ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে ‘শুদ্ধাচার পুরস্কার’ এবং ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং করপোরেশনের অর্থ ও সংস্থাপন কমিটির সভাপতি মোহাম্মদ সেলিমকে ‘শ্রেষ্ঠ কাউন্সিলর’ হিসেবে পুরস্কার দেওয়া হয়।

ডিএসসিসির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ স্বাগত বক্তব্য রাখেন। এ সময় ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক