২০ টাকার জন্য টিনের চালে নেমে বিদ্যুতায়িত হয়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু

পুলিশ এবং মাদ্রাসা কর্তৃপক্ষ বলছে, সকালে লিসানের হাত থেকে একটি ২০ টাকার নোট নিচে টিনের চালে পড়ে যায়, সেটি তুলতে নেমেই বিদ্যুতায়িত হয় সে।

ঢাকা মেডিকেল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 08:36 AM
Updated : 17 May 2023, 08:36 AM

রাজধানীর শ্যামপুরের বালুর মাঠ এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১৩ বছর বয়সী এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে।

লতিফুর রহমান লিসান নামের শিশুটি ওই এলাকার জামিয়া হাকিমিয়া নামের একটি মাদ্রাসা ভবনের তৃতীয় তলায় থাকত।

পুলিশ জানিয়েছে, বুধবার সকালে লিসানের একটি ২০ টাকার নোট নীচে টিনের চালে পড়ে যায়। টাকা তুলতে টিনের চালে নেমেই সে ‍বিদ্যুৎস্পৃষ্ট হয়।

শ্যামপুর থানার এসআই আব্দুল্লাহ আল হাসিব বলেন, “টিনের চালে নামার পর বিদ্যুৎস্পৃষ্ট হয়‌ লিসান। মাদ্রাসার লোকজন অচেতন অবস্থায় তাকে ঢাকা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ছেলেটিকে মৃত ঘোষণা করেন। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।”

লিসান পোল্যান্ড প্রবাসী মজিবুর হাওলাদারের ছেলে। তাদের গ্রামের বাড়ি শরীয়তপুরের ডামুড্যায়। ঢাকায় পূর্ব জুরাইনে তার পরিবার ভাড়া থাকে।

লিসান ওই মাদ্রাসারই আবাসিক ছাত্র। দুই ভাই-বোনের মধ্যে সে বড়।

মাদ্রাসার বোর্ডিং সুপার ইয়াসিন আরাফাত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকাল ৭টার দিকে তৃতীয় তলার বারান্দায় দাঁড়িয়ে থাকা অবস্থায় তার হাত থেকে একটি কুড়ি টাকার নোট  নিচে ‍টিনের চালের ওপরে পড়ে যায়। পরে সে চালের উপরে নামলে সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়ে।

“তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রথমে আদ্ব-দ্বীন হাসপাতাল পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।”

টিনের চালটি কোনোভাবে বিদ্যুতায়িত হয়েছিল বলে তার ধারণা।

লিসানের খালাত ভাই পারভেজ মোশারফ জানান, তার ভাই মাদ্রাসার হেফজ শাখায় পড়ত। সকালে মাদ্রাসা থেকে তাদের জানানো হয়, সে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। পরে ঢাকা মেডিকেলে এসে তার লাশ পেয়েছেন তারা।