মেন্টর্সের ‘স্টাডি ইন অস্ট্রেলিয়া ওপেন ডে’ সোমবার

ওপেন ডে-তে শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘মেন্টরস স্টাডি অ্যাব্রোড’ থেকে বিনামূল্যে ভর্তি এবং ভিসা প্রক্রিয়াকরণের সুযোগ পাবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 11:42 AM
Updated : 26 Feb 2023, 11:42 AM

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগের জন্য ‘স্টাডি ইন অস্ট্রেলিয়া ওপেন ডে’ আয়োজন করতে যাচ্ছে মেন্টর্স স্টাডি অ্যাব্রোড।

রাজধানীর গুলশান-২ এর হোটেল আমারির ইডেন গ্র্যান্ড বলরুমে সোমবার সকাল ১০ থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এই ওপেন ডে অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এতে বলা হয়, ওপেন ডে-তে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। তারা সেখানকার বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর, মাস্টার্স, ফাউন্ডেশন, ডিপ্লোমা এবং অ্যাডভান্সড ডিপ্লোমা কোর্সের জন্য ছাত্রছাত্রীদের যোগ্যতা মূল্যায়ন করবেন।

অস্ট্রেলিয়ার ম্যাকুয়ারি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়ান ক্যাথলিক ইউনিভার্সিটি (এসিইউ), কার্টিন ইউনিভার্সিটি, ডেকিন ইউনিভার্সিটি, এটিএমসি (ফেডারেশন ইউনিভার্সিটি), ভিক্টোরিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (ভিআইটি), এডিথ কোওয়ান কলেজ, আইন্সবেরি কলেজ, এসএআইবিটি, গ্রিফিথ কলেজ, টেয়লার্স কলেজ, অস্ট্রেলিয়া ইনস্টিটিউট অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (এআইবিটি), অলব্রাইট ইনস্টিটিউট, অস্ট্রেলিয়ান বিজনেস অ্যান্ড কালিনারী ইনস্টিটিউট এবং মেলবোর্ন মেট্রোপলিটন কলেজের প্রতিনিধিরা ওপেন ডে-তে অংশ নেবেন।

এ বিশ্ববিদ্যালয়গুলো ছাড়াও অস্ট্রেলিয়ান অন্যান্য বিশ্ববিদ্যালয়ে আবেদন প্রক্রিয়া, ভিসা প্রক্রিয়া, খণ্ডকালীন কাজের সুযোগ, অধ্যয়ন-পরবর্তী ওয়ার্ক পারমিট, ভ্রমণ ও বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও নিবন্ধন এবং আরও অনেক বিষয়ে নির্দেশনার জন্য মেন্টর্সের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

ওপেন ডে-তে আসা শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মেন্টরস স্টাডি অ্যাব্রোড থেকে বিনামূল্যে ভর্তি এবং ভিসা প্রক্রিয়াকরণের সুযোগ পাবে।

স্পট অ্যাসেসমেন্ট এবং আবেদনের জন্য শিক্ষার্থীদের সার্টিফিকেট বা ট্রান্সক্রিপ্ট, পাসপোর্ট এবং অন্যান্য কাগজপত্রের (যদি থাকে) কপি সঙ্গে আনতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।