গুগল

অ্যান্ড্রয়েডের ডেটা আইফোনে নিন ‘খুব সহজেই’
এখানে দেখানো উভয় পদ্ধতিই ওয়্যারলেস উপায়ে ডেটা ট্রান্সফার করবে। অর্থাৎ, ভালো ও ঝামেলামুক্ত ডেটা ট্রান্সফারের জন্য একটি শক্তিশালী ওয়াই-ফাই সংযোগের প্রয়োজন হবে।
অটো আর্কাইভ করুন ফোনের অব্যবহৃত অ্যাপ
ফোনে যতটুকু স্টোরেজই থাকুক না কেন, চালু করা যাবে অটো আর্কাইভ ফিচারটি। গুগলের প্লে স্টোরের একটি টগলের মাধ্যমেই ব্যবহারকারীরা এ ফিচার চালু করতে পারবেন।
অপরিচিত কলার শনাক্তে ‘লুকআপ’ বাটন আনছে গুগল
এ বাটনে চাপ দিলে এরইমধ্যে ব্যবহারকারীর নাম্বার টাইপ করা ব্যক্তিদের নাম চলে আসে গুগল সার্চে, যা জায়গা পেয়েছে ‘ব্লক’ ও ‘হিস্ট্রি’র মতো অপশনের সঙ্গে।
সার্চ করতে গেলে কি এরপর অর্থ চাইবে গুগল?
বিশেষজ্ঞরা এরইমধ্যে ইঙ্গিত দিয়েছেন, ভবিষ্যতে ওয়েব সার্চে এআইয়ের তৈরি ফলাফল দেখা যেতে পারে, যার মাধ্যমে বিভিন্ন প্রশ্নের সরাসরি ও সুনির্দিষ্ট জবাব মিলবে।
গোপনে সংগৃহীত শত শত কোটি তথ্য মুছে ফেলতে হচ্ছে গুগলকে
মামলাটি নিষ্পত্তির ঘোষণা আসার পরপরই কোম্পানিটি নিজস্ব বিধিমালায় আপডেট এনে পরিষ্কার করেছে, তারা এখনও ব্যবহারকারীর ডেটা ট্র্যাকিং অব্যাহত রেখেছে।
ডিপমাইন্ড প্রতিষ্ঠাতার নাইটহুড প্রাপ্তি, প্রশংসা করলেন ভিডিও গেইমের
“গেইমের প্রতি আপনার আবেগ ভবিষ্যতে কোথায় গিয়ে ঠেকতে পারে, সেটা কখনওই জানা সম্ভব নয়। তাই আমি মা-বাবাদের বলব, তারা যেন শিশুদের গেইম খেলার অনুপ্রেরণা দিয়ে পরবর্তীতে তাদের দক্ষতা বিকাশে সাহায্য করেন।”
ফিলিস্তিনি শনাক্তে গুগল ফটোস ব্যবহার করেছিল ইসরায়েল?
চেহারার অর্ধেকের কম অংশ থাকলেও এ প্রযুক্তি নির্ভুলভাবে মানুষ শনাক্ত করতে পারে। ‘খুবই দুর্বোধ্য অ্যাংগেল, অন্ধকারাচ্ছান্ন ও বাজে রেজুলিউশন থাকা ছবির’ ক্ষেত্রেও এটি কার্যকর।
ইইউ’র বিস্তৃত তদন্তের মুখে অ্যাপল, গুগল, মেটা
সঙ্গীত স্ট্রিমিং খাতে প্রতিযোগিতা আইন লঙ্ঘনের জন্য ইইউ অ্যাপলকে প্রায় ২০০ কোটি ডলার জরিমানা করার কয়েক সপ্তাহ পরেই এল নতুন তদন্তের ঘোষণা।