টুইটার ছাড়লেন অ্যাভেঞ্জার্স পরিচালক

মাইক্রোব্লগিং সাইট টুইটারে, অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন নিয়ে সমালোচনার ঝড় ওঠায় নিজ টুইটার অ্যাকাউন্ট মুছে দিয়েছেন চলচ্চিত্রটির পরিচালক জশ হোয়েডন। মূলত এইজ অফ আল্ট্রনে নারী চরিত্রগুলোর চিত্রায়ণের কারণে সমালোচনার শিকার হন তিনি।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2015, 06:32 AM
Updated : 7 May 2015, 06:32 AM

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শুধু দর্শকরাই নন, কমিক ভক্তরাও চলচ্চিত্রটির প্লট নিয়ে সামাজিক মাধ্যমটিতে বিরূপ সমালোচনা করেছেন।

অনেক সমালোচনাকরীই তাকে নারীবিদ্বেষী হিসেবে আখ্যা দিয়েছেন। সবচেয়ে বেশি সমালোচনা হয়েছে ‘ব্ল্যাক উইডো’ চরিত্রটির চিত্রায়ণ প্রসঙ্গে। এ ধরনের সমালোচনার জবাবে হোয়েডনের শেষ টুইটটি ছিল, “খুব আন্তরিক ও অদ্ভুত এবং এখানে উৎসাহদানকারী সব মানুষকে ধন্যবাদ”। পরবর্তীতে তার টুইটার অ্যাকাউন্টটি সার্চ দিয়ে দেখা যায় ‘পেইজ নট ফাউন্ড’ দেখানো হচ্ছে।

অন্যদিকে হোয়েডন নিজস্ব টুইটার অ্যাকাউন্টটি মুছে দেওয়ার পর তার ভক্তরা সমালোচকদের উপর চড়াও হয়েছেন বলেই জানিয়েছে বিবিসি। কিছু সংখ্যক সমালোচককে হয়রানী ও অপব্যবহারের অভিযোগেও অভিযুক্ত করছেন হোয়েডন ভক্তরা। কমেডিয়ান ও অভিনেতা প্যাটন অসওয়াল্টের অভিযোগ, সমালোচকরা জশ হোয়েডনকে টুইটার থেকে ‘তাড়িয়ে দিয়েছেন’।

হোয়েডন একজন ‘হাই-প্রোফাইল’ টুইটার ব্যবহারকারী ছিলেন বলেই জানিয়েছে বিবিসি।