নতুন আইফোনেও স্যামসাংয়ের চিপ

আইফোনের পরবর্তী মডেলের সিংহভাগ চিপ দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাংই সরবরাহ করবে। সম্প্রতি এমন খবরই জানিয়েছে দক্ষিণ কোরিয়ার শীর্ষ ব্যবসা-বাণিজ্যবিষয়ক সংবাদপত্র।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2015, 12:45 PM
Updated : 26 Jan 2015, 12:45 PM

সংবাদসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং আর অ্যাপলের এই সর্বশেষ ব্যবসায়িক চুক্তির খবর প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়ার ব্যবসা-বাণিজ্যবিষয়ক সংবাদপত্র ‘মায়েলি বিজনেস নিউজপেপার’।

একটা সময় ছিল যখন প্রযুক্তিপণ্যের পেটেন্ট নিয়ে আদালতে অ্যাপল বনাম স্যামসাংয়ের আইনী লড়াই ছিল তুঙ্গে। কিন্তু টানাপোড়েনের মধ্যেও ঠিকই বহাল ছিল দুই প্রতিষ্ঠানের ব্যবসায়িক সম্পর্ক।

স্যামসাং আইফোনের পরবর্তী মডেলের সিংহভাগ চিপ সরবরাহ করবে বলে এক গোপন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে মায়েলি বিজনেস নিউজপেপার।

চিপগুলো যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিনে অবস্থিত স্যামসাংয়ের নিজস্ব কারখানায় তৈরি হবে বলে জানিয়েছে সংবাদপত্রটি। স্যামসাং বাদে আর কোন কোন প্রতিষ্ঠান আইফোনের জন্য চিপ সরবরাহ করবে সে ব্যাপারে কোনো তথ্য দেয়নি সংবাদপত্রটি।

বাজারের চলমান কোনো ‘জল্পনা-কল্পনা’ নিয়ে স্যামসাং কোনো মন্তব্য করে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির এক মুখপাত্র। এ ব্যাপারে কথা বলার জন্য অ্যাপলের কারও সঙ্গে যোগাযোগ সম্ভব হয়নি বলে জানিয়েছে রয়টার্স।