ড্রোন প্রকল্পে তৎপরতা ফেইসবুকের

ড্রোন, লেজার আর স্যাটেলাইট ব্যবহার করে বিশ্বব্যাপী ইন্টারনেট সেবা চালুর প্রকল্প নিয়ে তৎপরতা বেড়েছে শীর্ষ সোশাল মিডিয়া ফেইসবুকের। অ্যারোনটিকাল ইঞ্জিনিয়ার আর প্রযুক্তিবিদসহ বিভিন্ন খাতে নতুন কর্মী নিয়োগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

আব্দুল্লাহ জায়েদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 01:31 PM
Updated : 21 Nov 2014, 01:31 PM

সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন কর্মীদের সবাই কাজ করবেন ফেইসবুকের কানেক্টিভিটি ল্যাবের অধীনে। বিশ্ব জনসংখ্যার দুই-তৃতীয়াংশই ইন্টারনেট সেবা বঞ্চিত বলে অনুমান করা হয়ে থাকে। এই বিশাল জনসংখ্যার কাছে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছে কানেক্টিভিটি ল্যাব।

নতুন কর্মী হিসেবে যারা ফেইসবুকে যোগ দিচ্ছেন তারা ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অবস্থিত ফেইসবুকের প্রধান কার্যালয় আর লস অ্যাঞ্জেলেসের কার্যালয়ে ভাগ হয়ে কাজ করবে বলে জানিয়েছে সিএনএন।

ড্রোন প্রকল্প নিয়ে তৎপরতা বৃদ্ধির বিষয়ে ফেইসবুক কর্তৃপক্ষ আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি। তবে সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকবারবার্গ মার্চ মাসে ইন্টারনেট ডটঅর্গের মাধ্যমে বিশ্বের প্রতিটি মানুষের কাছে সাশ্রয়ী ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার যে পরিকল্পনা জানিয়েছিলেন, তার সঙ্গে সামঞ্জস্য রেখেই এগোচ্ছে কানেক্টিভিটি ল্যাবের কাজ।