অতঃপর অ্যাপলের হেলথকিট অ্যাপ

টেক জায়ান্ট অ্যাপলের বহুল আলোচিত হেলথকিট প্ল্যাটফর্মের প্রথম ব্যাচ এসেছে অ্যাপস্টোরে। ফিটপোর্ট, ওয়েবএমডি, ইয়ামলি, মাইফিটনেসপ্যাল ও ক্যারোট ফিট- এই ৫টি অ্যাপ আছে ব্যাচটিতে।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 03:14 PM
Updated : 28 Sept 2014, 03:14 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবলের প্রতিবেদন অনুযায়ী, আইওএস ৮ থেকে ব্যবহার করা যাবে কেবল ফিটপোর্ট অ্যাপটি। অন্যান্য অ্যাপগুলো ব্যবহার করতে প্রয়োজন হবে আইওএস ৮.০.২ অপারেটিং সিস্টেম। অ্যাপগুলো প্রথম চিহ্নিত করে ‘নাইন টু ফাইভ ম্যাক’ নামের সাইটটি, জানিয়েছে ম্যাশএবল।

ওয়েবএমডি-র একজন মুখপাত্র ম্যাশএবলকে জানান, ‘ওয়েবএমডি ব্যবহারকারীরা সরাসরি সংযোগ স্থাপন করতে পারবেন অ্যাপলের হেলথ অ্যাপের সঙ্গে, সিঙ্ক করতে পারবেন সকল বায়োমেট্রিক ডেটা। এছাড়া ব্যবহারকারীকে প্রয়োজনীয় স্বাস্থ্যবিষয়ক পরামর্শও দেবে অ্যাপটি।’

আইওএস ৮ এর নতুন ফিচারগুলোর মধ্যে একটি হেলথকিট প্ল্যাটফর্ম। ফিচারটির মাধ্যমে অ্যাপল ও অন্যান্য অ্যাপ ডেভেলপারের স্বাস্থ্যবিষয়ক অ্যাপগুলো ব্যবহার করতে পারবেন আইওএস ৮ ব্যবহারকারীরা।

বাগবিষয়ক জটিলতার কারণে ফিচারটি উন্মোচন পিছিয়ে দেয় অ্যাপল। ফলে ব্যবহারের অযোগ্য হিসেবে আইফোনের হোমস্ক্রিনে পড়ে ছিল ফিচারটি। তবে নতুন অ্যাপগুলোর মাধ্যমে প্রাণ ফিরে পাবে হেলথকিট। ভবিষ্যতে আরও অনেক স্বাস্থ্যবিষয়ক  অ্যাপ যুক্ত হবে প্ল্যাটফর্মটিতে, জানিয়েছে অ্যাপল।