টিভিতে ফেইসবুক ভিডিও

বড় পর্দায় ফেইসবুক ভিডিও দেখার সুবিধা দিতে স্মার্ট টিভির জন্য অ্যাপ উন্মোচন করতে যাচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 12:16 PM
Updated : 15 Feb 2017, 12:16 PM

১৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়, শীঘ্রই অ্যাপ স্টোরগুলোতে অ্যাপল টিভি, স্যামসাং স্মার্ট টিভি এবং অ্যামাজন ফায়ার টিভি’র জন্য অ্যাপটি পাওয়া যাবে, তথ্য রয়টার্স-এর।

ব্লগ পোস্টে আরও বলা হয়, এই অ্যাপের মাধ্যমে গ্রাহকরা টিভিতে তাদের নিউজ ফিড ব্রাউজ করার পাশাপাশি একই সঙ্গে তাদের টাইমলাইনে ভিডিও দেখতে পারবেন। আর স্ক্রল করার ওপর ভিত্তি করে ভিডিওর শব্দ চালু এবং বন্ধ হবে।

বর্তমানে নিউজ ফিডে যে ভিডিও দেখা যায় সেগুলোতে কোনো শব্দ শোনা যায় না। ভিডিওর শব্দ পেতে হলে গ্রাহককে ভিডিওতে ক্লিক করতে হয়।

আগের মাসে ওয়াল স্ট্রিট জার্নাল-এর এক প্রতিবেদনে বলা হয় টিভি’র জন্য একটি অ্যাপ তৈরি করছে ফেইসবুক, যা প্রতিষ্ঠানটিকে লাইভ ভিডিও এবং ভিডিও বিজ্ঞাপনের আরও কাছে নিয়ে যাবে।

আর চলতি মাসেই ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ জানান, ২০১৭-তে ভিডিও এবং অন্যান্য অগ্রাধিকারে বিনিয়োগ আর বড় পরিসরে নিয়োগের আশা করছে ফেইসবুক। আগের বছরই লাইভ ভিডিও ফিচার বিস্তৃত করেছে প্রতিষ্ঠানটি, যা সম্প্রচারকারী টেলিভিশনগুলোর জন্য হুমকি হতে পারে।