‘পিওর রেডিও’ বেচেঁ দেবে ইমাজিনেশন

ব্রিটিশ প্রযুক্তি প্রতিষ্ঠান ইমাজিনেশন টেকনোলজিস-এর প্রধান স্যার হোসেইন ইয়াসেইয়ে প্রতিষ্ঠান ছেড়ে দিয়েছেন। এর সঙ্গে ডিজিটাল রেডিও ব্র্যান্ড পিওর বিক্রি করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 12:50 PM
Updated : 8 Feb 2016, 01:09 PM

প্রতিষ্ঠানটির খরচ কমাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

স্মার্টফোন আর ট্যাবলেটের জন্য গ্রাফিক্স নির্মাতা প্রতিষ্ঠান ইমাজিনেশন জানিয়েছে, পিওর-এর জন্য আরও উপযুক্ত মালিকানা প্রতিষ্ঠান রয়েছে বলে মনে করেন তারা।

প্রতিষ্ঠানটির শেয়ারমূল্য ৭ শতাংশ পড়ে যাওয়ার পর, আশঙ্কার মুখে পড়ে এর লাভ। আর এমন অবস্থায় পদত্যাগ করেন প্রতিষ্ঠানটির দীর্ঘিদিনের প্রধান স্যার হোসেইন ইয়াসেইয়ে। প্রতিষ্ঠানটিতে তিনি ১৮ বছর ধরে প্রধান নির্বাহী হিসেবে নিযুক্ত ছিলেন।

প্রতিষ্ঠানটি এখন অন্য কারও নেতৃত্বে দেওয়া উচিৎ বলে মনে করেন তিনি।

বিশ্বব্যাপী প্রভাব বিস্তার করা যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইমাজিনেশন-কে অন্যতম বলে মনে করে বিবিসি। টেক জায়ান্ট অ্যাপলের আংশিক মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি জানিয়েছে, চলতি বছর চীনের মন্দাবস্থা আর মূল গ্রাহকদের থেকে হওয়া আয়ে ধীরগতির কারণে ক্ষতির আশঙ্কা করছে তারা। সামনের বছর দেড় কোটি পাউন্ড খরচ কমানোর পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

২০১৩ সালে প্রযুক্তি খাতে অবদানের জন্য নাইটহুড উপাধি পান হোসেইন। তার অবর্তমানে সাবেক রোলস রয়েস কর্মকর্তা অ্যান্ড্রু হেলথ  অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী হিসেবে কাজ করবেন।