অ্যাপল ডিভাইস মেরামতে অ্যাপ

নতুন একটি আইওএস অ্যাপ বানাতে কাজ শুরু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। এই অ্যাপ দিয়ে ব্যবহারকারীরা সহজেই অ্যাপল সাপোর্ট স্টাফ, ট্রাবলশুটিং টিপস আর তাদের অ্যাপল ডিভাইস মেরামতের অপশন অ্যাকসেস করতে পারবেন।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 06:01 PM
Updated : 22 Nov 2015, 06:01 PM

অ্যাপলবিষয়ক খবরের সাইট ম্যাকরিউমার্স জানিয়েছে, কোনো পরামর্শকের সঙ্গে আলাপ করা, স্থানীয় অ্যাপল স্টোরে যাওয়ার জন্য সময় নির্ধারণ, সার্ভিসিংয়ের জন্য কোনো ডিভাইস পাঠানো, আইটিউনস রিস্টোর বা এমন অন্য কোনো সমস্যার সমাধান, ব্যাটারির আয়ু বাড়ানোর উপায় আর আইওএসের সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার মতো অপশন রাখা হচ্ছে ওই অ্যাপে।

অ্যাপলের ভেতরকার এক গোপন সূত্রের বরাতে সাইটটি জানায়, এই অ্যাপ একটি অ্যাপল আইডি দিয়ে বাঁধা থাকবে আর এটি স্বয়ংক্রিয়ভাবে একজন ব্যবহারকারীর সবগুলো অ্যাপল ডিভাইস তালিকাভুক্ত করে রাখবে। আর অনেকটা অ্যাপল সাপোর্ট সাইটের মতো আগে থেকে জানানো সমস্যার ট্রাবলসশুটিং করার সুযোগ দেবে।

যেসব ব্যবহারকারী অ্যাপলের অনলাইন সাপোর্ট সম্পর্কে খুব একটা জানেন না, তাদের জন্য অ্যাপলের সব ধরনের সহযোগিতা একই কেন্দ্রে নিয়ে আসার এই অ্যাপ খুবই কাজে দেবে। আর অ্যাপল স্টোরের অভিজ্ঞ ডিভাইস মেরামতকারীদের পরামর্শে ব্যবহারকারী নিজেরাই ছোটখাট সমস্যাগুলো সমাধান করতে পারবেন। এর ফলে, এধরনের সমস্যায় মানুষের অ্যাপল স্টোরে আসার পরিমাণও কমবে।

বর্তমানে থাকা অ্যাপল স্টোরঅ্যাপের সঙ্গেই এটি কাজে লাগানো হবে না কি এটিই আইওএস ডিভাইসে সম্পূর্ণ আলাদা একটি অ্যাপ হবে তা এখনও স্পষ্ট নয়।