অ্যাপল ওয়াচে ফেইসবুক মেসেজ্ঞার

সেপ্টেম্বর মাসের অ্যাপল ওয়াচ ইভেন্টে বিভিন্ন ইঙ্গিত দেওয়ার পর অবশেষে স্মার্টওয়াচটির জন্য মেসেঞ্জার অ্যাপের নতুন সংস্করণ উন্মুক্ত করেছে সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ্যম ফেইসবুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 10:34 AM
Updated : 10 Oct 2015, 10:34 AM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, ফেইসবুক মেসেঞ্জার অ্যাপের অ্যাপল ওয়াচ সংস্করণ উন্মুক্ত করেছে অনেকটা চুপিসারেই। অ্যাপটি উন্মুক্ত করা হয়েছে অক্টোবর মাসের প্রথম বৃহস্পতিবার।

মেসেঞ্জার অ্যাপের অ্যাপল ওয়াচ আপডেটের সঙ্গে আইওএস ৯ অপারেটিং সিস্টেমের সংস্করণটির জন্যেও কিছু নতুন ফিচার উন্মুক্ত করেছে ফেইসবুক। যার মধ্যে আছে আইপ্যাডের জন্য ‘ইউনিভার্সাল সার্চ’ এবং ‘মাল্টিটাস্কিং’ সুবিধা।

ওয়াচওএস২ অপারেটিং সিস্টেমে চলবে মেসেঞ্জারের অ্যাপল ওয়াচ সংস্করণ। অ্যাপটির মূল সংস্করণের বেশিরভাগ ফিচারই আছে অ্যাপল স্মার্টওয়াচের জন্য তৈরি সংস্করণটিতেও। 

অ্যাপল ওয়াচ থেকে মেসেঞ্জারে ‘ফুল টেক্সট’ লিখতে পারবেন না ব্যবহারকারী। তবে আগে থেকে নির্দিষ্ট করে রাখা ‘উত্তর’ থেকে প্রয়োজন মতো বাছাই করে পাঠানো যাবে। নিজের অবস্থান জানানো, লাইক দেওয়া, স্টিকার পাঠানো এবং ভয়েস মেসেজ পাঠানো যাবে অ্যাপটি থেকে।

আর বন্ধুদের পাঠানো ছবি, ভিডিও এবং ভয়েস মেসেজ ঠিকই দেখতে ও শুনতে পাবেন ব্যবহারকারী।

ফেইসবুকের নিজস্ব স্টিকার দিব্যি কাজ করলেও চলবে না অ্যানিমেটেড স্টিকার আর জিফ। বরং মেসেঞ্জার অ্যাপের অ্যাপল ওয়াচ সংস্করণে অ্যানিমেটেড স্টিকার আর জিফগুলো দেখা যাবে ‘স্ট্যাটিক ইমেজ’ হিসেবে।