আইফোনের ক্যামেরা পাল্টে দেবে অ্যাপল

আইফোন ৬ প্লাস কিনে ক্যামেরা ত্রুটির ফলে ভোগান্তির শিকার হয়েছেন ক্রেতাদের কেউ কেউ। বিড়ম্বনায় শিকার ওই ক্রেতাদের আইফোনের ক্যামেরা পাল্টে দেওয়ার ঘোষণা দিয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল।

নাইব মুহাম্মদ রিদোয়ানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2015, 12:28 PM
Updated : 24 August 2015, 12:28 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, ২০১৪ সালের অক্টোবর থেকে আইফোন ৬ প্লাস-এ পেছনের ক্যামেরায় ঝাপসা ছবি উঠছে বলে অভিযোগ করেন অনেক ক্রেতা। এমনকি ইউটিউবেও আইফোন ৬ প্লাস-এর ক্যামেরা-ত্রুটি নিয়ে বেশ কয়েকটি ভিডিও আপলোড করা হয়।

এই অবস্থায় ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত বিক্রি হওয়া আইফোন ৬ প্লাস-এর ক্যামেরায় এই ত্রুটি থাকলে তা বদলে দেওয়ার ঘোষণা দিয়েছে অ্যাপল। এক্ষেত্রে অ্যাপল শুধু আইফোনের আইসাইট ব্যাক ক্যামেরাই পাল্টে দেবে, পুরো ডিভাইস নয়। ক্যামেরার পারফরম্যান্সে প্রভাব ফেলে এমন আরও কোনো ত্রুটি থাকলে তার জন্য বাড়তি খরচ করতে হবে ক্রেতাকে।

এই কার্যক্রমটি পরিচালনার জন্য নতুন ওয়েবসাইট খুলেছে অ্যাপল। ওই সাইটে আইফোনের সিরিয়াল নম্বর দিয়েই ক্রেতা জানতে পারবেন তার আইফোনের আইসাইট ক্যামেরা বিনা খরচে পাল্টে দেওয়া হবে কি না। অবশ্য রিপ্লেসমেন্ট লিস্টে দেওয়া সিরিয়াল নম্বরের সঙ্গে মিললেই যে ওই আইফোনের ক্যামেরায় ত্রুটি রয়েছে তা বলা যাবে না।

আইফোনের নতুন সংস্করণ উন্মোচনের অল্প কয়েকদিন আগেই অ্যাপল এই কার্যক্রম হাতে নিল। ভুক্তভোগী ক্রেতাদের অনেকে প্রায় বছরখানেক ধরে ভোগান্তির শিকার হয়েছেন বলে জানিয়েছে ম্যাশএবল। এই অবস্থায় আইফোন ৬ প্লাস ব্যবহারকারীদের অভিযোগের পাল্লাটা যে বেশ ভারি হবে তা বলাই যায়।