ব্র্যাক ব্যাংকের মুনাফা বেড়েছে ৭৪ শতাংশ

পুঁজিবাজারের তালিকাভুক্ত বেসরকারি ব্র্যাক ব্যাংক ২০১৬ সালে ৪০৬ কোটি ২০ লাখ টাকা কর পরবর্তী মুনাফা করেছে, যা ২০১৫ সালের চেয়ে ৭৪ শতাংশ বেশি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2017, 02:43 PM
Updated : 23 March 2017, 02:58 PM

বৃহস্পতিবার ব্যাংকের প্রধান কার্যালয়ে ২০১৬ সালের আর্থিক ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন।

তিনি বলেন, কনসলিডেটেড ভিত্তিতে ২০১৬ সালে প্রতিষ্ঠানটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৪০৬ কোটি ২০ লাখ টাকা। যা ২০১৫ সালে ছিল ২৩৩ কোটি ৯০ লাখ টাকা।

কনসলিডেটেড ভিত্তিতে ব্যাংকের পরিচালনা মুনাফা ২০১৫ সালের ৮০৮ কোটি ৪০ লাখ টাকা থেকে বেড়ে ৯৮৫ কোটি ১০ লাখ কোটি টাকা হওয়ার কথা জানান তিনি।

সেলিম আর এফ হোসেন বলেন, ২০১৬ সালে কনসলিডেটেড ভিত্তিতে শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৪৭ পয়সা, যা পূর্ববর্তী বছরে ছিল ৩ টাকা ১৯ পয়সা।

সোলো (সাবসিডিয়ারি ব্যতীত) ভিত্তিতে শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ২৮ পয়সা, যা ২০১৫ সালে ছিল ৩ টাকা ৪৩ পয়সা।

২০১৬ এ সোলো (সাবসিডিয়ারি ব্যতীত) ভিত্তিতে ডিসেম্বর ২০১৬ এ শেয়ার প্রতি নেট এসেট ভ্যালু হয়েছে ৩০ টাকা ১৮ পয়সা; যা ডিসেম্বর ২০১৫তে ছিল ২৬ টাকা ৫৩ পয়সা।

আর্থিক ফলাফল প্রকাশ অনুষ্ঠানে বিনিয়োগ ও পুঁজি বাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। এছাড়া অনুষ্ঠানটি ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করায় বিদেশি বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান।