ঘরের মাঠে হারল রোনালদোর পর্তুগাল

ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গেলো পর্তুগাল; আত্মঘাতী গোলে হলো ব্যবধান দ্বিগুণ। কিন্তু পরে তিন গোল হজম করে সুইডেনের কাছে প্রীতি ম্যাচে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে হেরেছে ইউরো চ্যাম্পিয়নরা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 08:59 PM
Updated : 29 March 2017, 00:49 AM

মঙ্গলবার রাতে ফুসালে ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল খেলা স্বাগতিকদের বিপক্ষে প্রথমভাগে সুইডিশরা আক্রমণে ওঠার চেষ্টা করলেও প্রতিপক্ষের সীমানায় প্রতিবারই খেই হারিয়ে ফেলছিল। উল্টো রক্ষণভাগের ভুলে বিরতির আগেই খেয়ে বসে দুটি গোল।

অষ্টাদশ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে যায় পর্তুগাল। ডান দিক থেকে ফরোয়ার্ড জেলসন মার্তিন্সের ক্রস ছয় গজ বক্সে পেয়ে ভলিতে জালে পাঠান রোনালদো।

জাতীয় দলের হয়ে শেষ পাঁচ ম্যাচে রোনালদোর গোল হলো ১০টি। এর মধ্যে এবারের বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ খেলে ৯ গোল করেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে তার মোট গোল হলো ৭১টি।

দুই মিনিট পরেই সমতায় ফিরতে পারতো অতিথিরা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন ফরোয়ার্ড ক্রিস্টোফার নিমান। ২৬তম মিনিটে রোনালদোর জোরালো ভলি কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

সে যাত্রায় ব্যবধান দ্বিগুণ হওয়া থেকে দলকে বাঁচালেও ৩৪তম মিনিটে পারেননি গোলরক্ষক জনসন। রোনালদোর পাস পেয়ে ছয় গজ বক্সে বল বাড়ান মার্তিন্স। তা ঠেকাতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন ডিফেন্ডার আন্দ্রেয়াস গ্রাঙ্কভিস্ত।

৫৭তম মিনিটে ম্যাচে ফেরা গোল পায় সুইডেন। নিমানের আলতো করে বাড়ানো বলে ভিক্টরের নিখুঁত শট ঠিকানা খুঁজে পায়। একটু পর রোনালদোকে তুলে নিয়ে রিকার্দো কারেসমাকে নামান কোচ; তাতে স্বাগতিকদের খেলায় ধার কমে।

ভিক্টরের হাত ধরেই ৭৬তম মিনিটে সমতায় ফেরে সুইডিশরা। জিমি ডুরমাজের নেওয়া কর্নার থেকে কাছের পোস্ট দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার। যোগ করা সময়ে জোয়াও কানসেলো আত্মঘাতী গোল করলে হারের হতাশাতেই মাঠ ছাড়ে পর্তুগাল।