রোমাঞ্চকর জয়ে শীর্ষেই রিয়াল

আতলেতিকো মাদ্রিদের মাঠে নাটকীয় জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। পরের ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে হারতে বসা রিয়াল মাদ্রিদ শেষদিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর জয়ে সবাইকে ছাড়িয়ে গেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2017, 09:48 PM
Updated : 27 Feb 2017, 12:40 PM

রোববার রাতে ম্যাচটি ৩-২ গোলে জিতেছে লা লিগার সফলতম ক্লাবটি। দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের ব্যবধানে মানুয়েল মুনোস ও সেদরিক বাকাম্বুর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর গ্যারেথ বেল ও ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে রিয়াল। আর শেষ দিকে জয় নিশ্চিত করেন আলভারো মোরাতা।

একাদশ মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় স্বাগতিকরা। স্পেনের ডিফেন্ডার মারিও গাসপেরের বিদ্যুৎ গতির শট অসাধারণ নৈপুণ্যে এক হাত দিয়ে ঠেকান কেইলর নাভাস।

দুই মিনিট পর বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন করিম বেনজেমা। সতীর্থদের পাস না দিয়ে নিজেই শট নিতে গিয়ে দেরি করে ফেলেন। ২৪তম মিনিটে আবারও ব্যর্থ ফরাসি এই স্ট্রাইকার। গোলমুখে বাড়ানো মার্সেলোর ক্রস তার হাতে লেগে জালে ঢুকতে যাচ্ছিল, একেবারে শেষ মুহূর্তে ঠিক গোল লাইনের উপর থেকে ফেরান গোলরক্ষক আসেনসিও।

বেনজেমার ওই প্রচেষ্টা ঠেকাতে গিয়েই চোট পান আসেনসিও। এরপরও কিছুক্ষণ মাঠে ছিলেন; কিন্তু চালিয়ে যেতে পারেননি শুরু থেকে দারুণ খেলা স্পেনের এই গোলরক্ষক। মাঝে ৩১তম মিনিটে গোলমুখে বল পেয়েও ফাঁকা জালে পাঠাতে ব্যর্থ হন ভিয়ারিয়াল ফরোয়ার্ড সামু কাস্তিইয়েহো।

দ্বিতীয়ার্ধের প্রথম দুই মিনিটে রোনালদো ও বেনজেমার দুটি প্রচেষ্টা বিফলে যাওয়ার পর ৫০তম মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। প্রায় ১৬ গজ দূর থেকে কোনাকুনি জোরালো হাফ ভলিতে নাভাসকে পরাস্ত করেন স্পেনের মিডফিল্ডার মুনোস।

পাঁচ মিনিট পরেই দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে ভিয়ারিয়াল। ব্রুনোর লম্বা পাস ধরে ডি বক্সে ঢুকেই নীচু শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড বাকাম্বু।

৬১তম মিনিটে রোনালদোর শট পোস্টে লাগলে রিয়ালের হতাশা বাড়ে। এর তিন মিনিট পর অবশেষে গোলের দেখা পায় অতিথিরা। ডান দিক থেকে দানিয়েল কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান কমান বেল।

রোনালদোর সফল স্পটকিকে ৭৪তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। ডি-বক্সের মধ্যে ব্রুনোর হাতে বল লাগলে পেনাল্টিটি পেয়েছিল অতিথিরা।

এবারের লিগে পর্তুগিজ তারকার এটি ষষ্ঠদশ গোল। ২০ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। লুইস সুয়ারেসের গোল ১৮টি।

আক্রমণের পর আক্রমণ করে যাওয়া রিয়াল ৮৩তম মিনিটে জয়সূচক গোল তুলে নেয়। বাঁ-দিক থেকে মার্সেলোর দারুণ ক্রসে লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন পাঁচ মিনিট আগেই বেনজেমার বদলি নামা মোরাতা।

এই জয়ের পর ২৩ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৫৫। আতলেতিকোর মাঠে ২-১ গোলে জেতা বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৫৪। ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া।