কিংবদন্তিকে ছাপিয়ে সবার উপরে রোনালদো

ক্লাবের টানা সর্বাধিক ম্যাচে গোল করার রেকর্ড ছোঁয়ার দিনে ব্যক্তিগত একটি রেকর্ডও গড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। লা লিগার ইতিহাসে সবচেয়ে বেশি পেনাল্টি থেকে গোল করার কৃতিত্ব এখন এই রিয়াল মাদ্রিদ তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2017, 12:16 PM
Updated : 27 Feb 2017, 03:58 PM

গত ১৫ জানুয়ারি সেভিয়ার কাছে ২-১ গোলে হেরে যাওয়া ম্যাচে সফল স্পটকিকে রিয়াল কিংবদন্তি হুগো সানচেসের পাশে উঠে বসেন রোনালদো। মেক্সিকোর ফুটবল ইতিহাসের সেরা বিবেচিত সাবেক এই ফরোয়ার্ড ও রোনালদোর পেনাল্টি থেকে এতদিন গোল ছিল ৫৬টি।

রোববার রাতে ভিয়ারিয়ালের মাঠে দুই গোলে পিছিয়ে পড়ার কিছুক্ষণ পরেই গ্যারেথ বেলের নৈপুণ্যে ব্যবধান কমায় রিয়াল। সেই সঙ্গে ১৯৪৪ সালে বার্সেলোনার গড়া টানা সর্বাধিক ম্যাচে গোল করার রেকর্ড স্পর্শ করে দলটি।

এর কিছুক্ষণ পর টনি ক্রুসের শট ডি-বক্সের মধ্যে ব্রুনোর হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকেই বল জালে পাঠিয়ে রেকর্ডটি গড়েন রোনালদো, পেনাল্টি থেকে তার গোল এখন ৫৭টি। পরে শেষদিকে আলভারো মোরাতার হেডে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

চলতি মৌসুমে লিগে রোনালদোর মোট গোল ১৬টি। এর মধ্যে পাঁচটি করেছেন পেনাল্টি থেকে।

এই তালিকায় রোনালদোর চেয়ে অনেকটাই পিছিয়ে আছেন লিওনেল মেসি, ৪৩ গোল নিয়ে পঞ্চম স্থানে বার্সেলোনা তারকা। নেদারল্যান্ডসের সাবেক মিডফিল্ডার রোনাল্ড কোমানের গোল ৪৫টি ও বুলগেরিয়ার সাবেক ফরোয়ার্ড লুবোস্লাভ পেনেভের গোল ৪৪টি।