শিরোপা জিততে আগের মতোই মরিয়া রামোস

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে অতীত সাফল্যের কথা মনে করে গা ভাসিয়ে দিতে চান না সের্হিও রামোস। বরং অর্জনের ডালিকে আরেকটু পূর্ণ করে নিতে তিনি আগের মতোই মরিয়া বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 09:33 AM
Updated : 28 May 2016, 11:48 AM

মিলানের মাঠ সান সিরোতে শনিবার মাদ্রিদের দুই ক্লাবের ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ের আগে ফিরে ফিরে আসছে দুই বছর আগের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি। সেবার আতলেতিকো মাদ্রিদের স্বপ্ন ভেঙে প্রতিযোগিতাটিতে নিজেদের ইতিহাসে দশম শিরোপা জিতেছিল রিয়াল। 
 
রিয়ালের ডিফেন্ডার রামোস বলেন, পুরনো শত্রুকে সামনে পেয়ে অন্য যে কোনো সময়ের মতোই অনুপ্রাণিত তিনি। 

“আমি মনে করি না (লিসবনের) সেই অভিজ্ঞতার পর আমাদের আর কিছু পরিবর্তন করার প্রয়োজন আছে।”

“কিন্তু আমি এমনভাবে এই ম্যাচে মুখোমুখি হচ্ছি যেন আগে কখনও এরকম ম্যাচ খেলিনি। আমি আগের মতোই মরিয়া এবং কেবল জয়ই চাইছি।”

আতলেতিকোর জন্য ম্যাচটি ২০১৪ সালে ৪-১ গোলে হেরে যাওয়া ফাইনালের প্রতিশোধ নেওয়ার উপলক্ষও। এটা কি দিয়েগো সিমেওনের দলের জন্য বাড়তি চাপ হয়ে আসবে?

রামোস বলেন, “আমি এমনটা মনে করি না। আপনি যখন ওটার মতো একটা ফাইনাল খেলবেন, তখন ম্যাচটি মনে করলেই তারা তিক্ত স্বাদ পাবে। কিন্তু আপনাকে প্রতিদ্বন্দ্বিতা করে যেতে হবে।”
 

আতলেতিকোর বিপক্ষে সেই ফাইনাল জয়কে বিশেষ বলে উল্লেখ করেন রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। 
“সেই ম্যাচ নিয়ে না ভাবা অসম্ভব। এটা খুব বিশেষ ছিল। আমি ব্যক্তিগতভাবে মনে করি যে এটা অতীত, ওটা এখন শেষ এবং এটা আরেকটি ফাইনাল।”
“আমি মনে করি, একটা ফাইনালে ম্যাচ নির্ধারণ করে অতি সূক্ষ্ণ বিষয়গুলো এবং আমরা এর সবগুলো নিয়ে ভাবছি। সবাই জিততে চায়, আপনাকে পরিশ্রম করতে হবে এবং অনেক দৌড়াতে হবে। আর আমি মনে করি, অতি সূক্ষ্ণ বিষয়গুলো পার্থক্য গড়ে দেবে।”