নিজেকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রোনালদোর

মিলানে একাদশ চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্যে খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। আর দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে আছে নিজেকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ। ফাইনালে দুটি গোল করলেই ইউরোপ সেরার প্রতিযোগিতায় এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়বেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 12:18 PM
Updated : 28 May 2016, 11:45 AM

দুই বছর আগে ২০১৩-১৪ মৌসুমে লিসবনের ফাইনালের আগে ওই আসরে রোনালদোর গোলসংখ্যা ছিল ঠিক এখনকার মতোই ১৬টি। দলকে দশম বারের মতো ইউরোপ সেরা করার সেই ম্যাচে এক গোল করে রেকর্ডটাকে ১৭তে নিয়ে যান তিনি।

এবারও সেই একই প্রতিপক্ষ, আতলেতিকো মাদ্রিদ। আগামী শনিবার সান সিরোর ফাইনালে এক গোল করলে স্পর্শ করবেন নিজের রেকর্ডকে, দুটি করলে হবে নতুন। বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি।

চ্যাম্পিয়ন্স লিগে বরাবরই দারুণ সফল রোনালদো। প্রথম দুই ম্যাচে পাঁচ গোল করে এবারের আসরের শুরুটাও করেন দুর্দান্ত; শাখতার দোনেৎস্কের বিপক্ষে ঘরের মাঠে হ্যাটট্রিকের পর মালমোর মাঠে করেন দুটি। ফিরতি পর্বে শাখতারের মাঠে দুটি ও মালমোর বিপক্ষে ঘরের মাঠে ৪ গোল করে এক মৌসুমে গ্রুপ পর্বে সর্বোচ্চ ১১ গোলের রেকর্ড গড়েন তিন বারের বর্ষসেরা এই ফুটবলার।

টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড তো আগে থেকেই রোনালদোর দখলে। ক্লাব ফুটবলে মহাদেশীয় সেরা এই প্রতিযোগিতায় এ পর্যন্ত ৯৩টি গোল করেছেন দুটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী এই তারকা; ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৫টি এবং রিয়ালের হয়ে ৭৮টি।