সালাউদ্দিনের চার সহ-সভাপতি নাবিল-বাদল-তাবিথ-মহিউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চার সহ-সভাপতির পদে নির্বাচিত হয়েছেন কাজী নাবিল আহমেদ, বাদল রায়, তাবিথ আওয়াল ও মহিউদ্দিন মহি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 01:47 PM
Updated : 30 April 2016, 04:15 PM

শনিবার সন্ধ্যার দিকে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন আহমেদ জয়ী চার সহ-সভাপতির নাম ঘোষণা করেন। চার জনের মধ্যে নাবিল পেয়েছেন সর্বোচ্চ ৯২ ভোট; বাদল ৭৩টি, মহিউদ্দিন ৭২টি ও তাবিথ ৬৬টি ভোট পান।

শনিবার দুপুর ২টায় হোটেল র‌্যাডিসনে ভোটাভুটি শুরু হয়য়। বিকেল ৫টার খানিক পর প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন আহমেদ জনাকীর্ণ সংবাদ সম্মেলনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের জয় ঘোষণা করেন।

বাফুফের নির্বাচনে এবার শতভাগ ভোট পড়েছে। ১৩৪ ভোটের মধ্যে সালাউদ্দিন পেয়েছেন ৮৩টি, ‘বাঁচাও ফুটবল’ পরিষদের প্রার্থী কামরুল আশরাফ খানের বাক্সে পড়েছে ৫০ ভোট। একটি ভোট বাতিল হয়। প্রধান নির্বাচন কমিশনারের ঘোষণার সঙ্গে সঙ্গে উল্লাস শুরু করে সালাউদ্দিনের প্যানেল ‘সম্মিলিত পরিষদ’-এর সমর্থকরা।

সালাউদ্দিনের জয়ের খবর আসার পর থেকে একটু একটু করে র‌্যাডিসনের আঙিনা খালি হতে শুরু করে। ‘বাঁচাও ফুটবল’ পরিষদের নেতৃত্বে থাকা শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের, মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইন-চার্জ লোকমান হোসেন ভূইয়া চলে যান; তাদের পিছু নেয় ‘বাঁচাও ফুটবলের’ সমর্থকরাও।

সন্ধ্যার দিকে প্রধান নির্বাচন কমিশনার জয়ী চার সহ-সভাপতির নাম ঘোষণা করেন। জয়ী চার সহ-সভাপতির মধ্যে নাবিল, বাদল ও মহিউদ্দিন-এই তিন জন সালাউদ্দিনের প্যানেলের। গতবারের মতো এবারও স্বতন্ত্রভাবে জিতেছেন তাবিথ।

চার সহ-সভাপতির মধ্যে নাবিল, বাদল ও তাবিথ পুনরায় নির্বাচিত হলেন। আগের কমিটিতে সহ-সভাপতি পদে থাকা যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবার নির্বাচন করতে পারেনি। সালাউদ্দিনের প্যানেল ‘সম্মিলিত পরিষদ’-এর প্রার্থী মহিউদ্দিন নতুন ঢুকলেন।

সহ-সভাপতি পদে হেরে যাওয়া বাকি ছয় প্রার্থী ‘সম্মিলিত পরিষদের’ আলহাজ্ব সামশুল হক চৌধুরী ৫৮টি, স্বতন্ত্র প্রার্থী ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার শেখ মুহম্মদ মারুফ হাসান ৩৩টি ভোট পেয়েছেন।

‘বাঁচাও ফুটবল’ পরিষদের চার প্রার্থী একেএম মমিনুল হক সাঈদ ৫৩টি, নজিব আহমেদ ৩৮টি, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু ২৪টি ও মো. খুরশিদ আলম বাবুল ২৩টি ভোট পেয়েছেন।