প্রিমিয়ার লিগ বলেই আশা চেলসির

চার ম্যাচে মাত্র ৪ পয়েন্ট- অন্য কোনো লিগ হলে চেলসির চ্যাম্পিয়ন হওয়ার আশা নাকি এখনই শেষ হয়ে যেত। কিন্তু প্রতিযোগিতাটা ইংলিশ প্রিমিয়ার লিগ বলেই জোসে মরিনিয়ো এখনও শিরোপা ধরে রাখার আশা ছাড়ছেন না। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 07:59 PM
Updated : 29 August 2015, 08:25 PM

নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে সোয়ানসি সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করে চেলসি। পরের ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে ৩-০ ব্যবধানে হেরে যায়। 
 
গত সপ্তাহে ওয়েস্ট ব্রমের মাঠে ৩-২ গোলে জিতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় গতবারের চ্যাম্পিয়নরা। কিন্তু চতুর্থ রাউন্ডে এসে ফের ছন্দপতন, ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ গোলে হেরে বসল তারা।
 
চার রাউন্ড শেষে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ত্রয়োদশ স্থানে নেমে গেছে চেলসি। যেখানে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ১২। লিগের শুরুতেই শীর্ষস্থানধারীদের সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান। ঘোচানো সম্ভব? 
 

চার ম্যাচে ৮ পয়েন্ট হারানোটাকে বড্ড বাজে শুরু মানতে দ্বিধা করছেন না মরিনিয়ো। তাই বলে এখনই আত্মবিশ্বাস হারানোর পক্ষেও নন তিনি।
শনিবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচ শেষে পর্তুগিজ এই কোচ বলেন, "অন্য কোনো লিগ হলে আমি বলতাম, প্রতিযোগিতা শেষ। প্রিমিয়ার লিগে আমি তা বলব না।"
নিজেদের মাঠে হেরে যাওয়া সবশেষ এই ম্যাচে কিছু খেলোয়াড়ের পারফরম্যান্স নিয়েও অসন্তুষ্ট মরিনিয়ো, "দুই-তিন জনের ব্যক্তিগত পারফরম্যান্স ভালোর ধারে কাছেও ছিল না।" 
প্রতিপক্ষকে প্রাপ্য সম্মানটা দিতেও কার্পণ্য করেননি মরিনিয়ো, "তারা ভাগ্যবান ছিল, তবে ভাগ্যটা তাদেরই প্রাপ্য।"