সিটির জয়ে স্টার্লিং, ফের্নানদিনিয়োর গোল

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে থাকা দলটি ২-০ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 04:13 PM
Updated : 29 August 2015, 08:25 PM

নিজেদের মাঠে সিটির জয়ে গোল দুটি করেন রাহিম স্টার্লিং ও ফের্নানদিনিয়ো। এই জয়ে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগে সবার ওপরে রয়েছে মানুয়েল পেল্লেগ্রিনির দলটি।

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে খেলা ছিল একমুখী। প্রাণপণে স্বাগতিকদের আক্রমণগুলো কোনোমতে ঠেকিয়ে যায় ওয়াটফোর্ড।

সিটির প্রথম সত্যিকারের সুযোগটি আসে ২৪তম মিনিটে। ইয়াইয়া তুরের কাছ থেকে বল পান স্টার্লিং। বাঁদিকে দৌড়ে বিপজ্জনক জায়গায় চলে যান এই মিডফিল্ডার। তবে ক্রেইগ ক্যাথকার্টের দারুণ ব্লকে লক্ষ্যে পৌঁছায়নি তার শট।

দুই মিনিট পর আবার সুযোগ পায় সিটি। অতিথিরা একটি কর্নার বিপদমুক্ত করতে না পারায় বল পান সিটির ডিফেন্ডার বাকারি সাঁইনা। তার প্রচেষ্টাটি ব্যর্থ করে দেন ওয়াটফোর্ডের ব্রাজিলিয়ান গোলরক্ষক ইউরেলিয়ো গোমেস।

এরপর স্টার্লিংয়ের আরেকটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন ওয়াটফোর্ডের গোলরক্ষক।

প্রথমার্ধে কোনোমতে সিটিকে ঠেকিয়ে রাখলেও দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি আট বছর পর প্রিমিয়ার লিগে ফেরা ওয়াটফোর্ড।

এই মৌসুমে লিভারপুল থেকে সিটিতে যোগ দেওয়া স্টার্লিংয়ের নৈপুণ্যে ৪৭তম মিনিটে এগিয়ে যায় সিটি। সাঁইনার দারুণ এক ক্রসে ছুটে গিয়ে গোমেসকে পরাস্ত করেন স্টার্লিং।

৫৭ মিনিটে আবার উল্লাসে মাতে ইতিহাদ। দাভিদ সিলভার কাছ থেকে বল পেয়ে স্বদেশের গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলের মিডফিল্ডার ফের্নানদিনিয়ো।

২-০ গোলে এগিয়ে গেলেও আক্রমণের ধার কমেনি সিটির। তবে একের পর এক আক্রমণ গড়েও অতিথিদের রক্ষণ আর ভাঙতে পারেনি তারা।

সিটির গোলরক্ষক জো হার্টকে ম্যাচে প্রায় কিছুই করতে হয়নি। তাকে একবারের জন্যও পরীক্ষায় ফেলতে পারেননি ওয়াটফোর্ডের খেলোয়াড়রা।