ঘরের মাঠে লিভারপুলের হার

লিগের চতুর্থ রাউন্ডে এসে হোঁচট খেয়েছে লিভারপুল। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে ঘরের মাঠে ৩-০ গোলে হেরেছে ব্রেন্ডন রজার্সের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 04:47 PM
Updated : 29 August 2015, 08:25 PM

প্রথম দুটি ম্যাচে জেতার পর গত সপ্তাহে আর্সেনালের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল লিভারপুল।
 
অ্যানফিল্ডে শনিবার ওয়েস্ট হ্যামের জয়ে গোল তিনটি করেন মানুয়েল লান্সিনি, মার্ক নোবেল ও দিয়াফরা সাখো।
 
ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে লিভারপুল। তৃতীয় মিনিটে ইংলিশ ডিফেন্ডার অ্যারন ক্রেসওয়েলের ক্রসে কাছ থেকে বল জালে জড়ান আর্জেন্টাইন মিডফিল্ডার লান্সিনি।
 
৯ বছরের মধ্যে অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যামের কোনো খেলোয়াড়ের এটাই প্রথম গোল। এবারের লিগেও লিভারপুলের জালে এটা প্রথম গোল। 
 
চলতি মৌসুমে নিজেদের জালে প্রথম বল জড়ানোর ছয় মিনিটের মধ্যেই সমতায় ফেরার সুযোগ পায় লিভারপুল। কিন্তু ব্রাজিলের মিডফিল্ডার রবের্তো ফিরমিনোর দুর্দান্ত শট পোস্টে লাগলে হতাশ হতে হয় তাদের।
 
২৯তম মিনিটে নিজেদের ভুলেই দ্বিতীয় গোল খেয়ে বসে লিভারপুল। নিজেদের সীমানায় বল বিপদমুক্ত না করে ভুলটা করেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেইয়ান লোভরেন। তার থেকে বল কেড়ে নিয়ে লান্সিনি শট নেন। বল প্রতিপক্ষের দুই জনের পা ঘুরে পেয়ে যান নোবেল। প্রথম শটেই লক্ষ্যভেদ করেন এই ইংলিশ মিডফিল্ডার।
 
২-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা লিভারপুলের হার মোটামুটি ৫১তম মিনিটেই নিশ্চিত হয়ে যায়। তাদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ্পে কৌতিনিয়ো দ্বিতীয় হলুর্ড কার্ড দেখে মাঠ ছাড়েন। 
 
৭৮তম মিনিটে নোবেল সরাসরি লাল কার্ড দেখলে ওয়েস্ট হ্যামও ১০ জনের দলে পরিণত হয়। তবে এরপরও আর ম্যাচে ফিরতে পারেনি লিভারপুল।  
 
উল্টো যোগ করা সময়ে ওয়েস্ট হ্যামের সেনেগালের স্ট্রাইকার দিয়াফরা সাখোর গোলে বড় হার নিশ্চিত হয় 'অল রেডস' নামে পরিচিত দলটির।
 
এই হারের পর ষষ্ঠ স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ৭। এক পয়েন্ট কম নিয়ে তাদের নিচেই আছে ওয়েস্ট হ্যাম।
 
দিনের অন্য ম্যাচে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি টানা চতুর্থ জয় পেয়েছে। ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়েছে গতবারের রানার্সআপরা।